বাংলা নিউজ > ঘরে বাইরে > Manipur Landslide: মণিপুরের ভয়াবহ ভূমিধস এপর্যন্ত কেড়েছে ৪২ জনের প্রাণ, শোকাচ্ছন্ন এলাকায় শুধুই স্বজনহারার কান্না

Manipur Landslide: মণিপুরের ভয়াবহ ভূমিধস এপর্যন্ত কেড়েছে ৪২ জনের প্রাণ, শোকাচ্ছন্ন এলাকায় শুধুই স্বজনহারার কান্না

মণিপুরের ভূমিধসের ঘটনা।  (PTI Photo) (PTI)

জানা গিয়েছে এই উদ্ধার কাজ আরও চলবে। এর আগে গতকাল জানানো হয়েছে যে ৩৪ জনের দেহ উদ্ধার হয়েছিল। সেই সংখ্যা বেড়ে এদিন দাঁড়িয়েছে ৪২ জনে। রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য মন্ত্রী এস রঞ্জন অসম রাইফেলসের হাসপাতাল পরিদর্শন করেন।

মণিপুরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ভূমিধস মনে করা হচ্ছে ২৯ জুনের ঘটনাকে। সেই দিন নোনে এলাকায় ভূমি ধসের জেরে মৃতের সংখ্যা বাড়ছে। রবিবার পর্যন্ত ৪২ জনের মৃত্যু সংবাদ এসেছে। মৃতদের মধ্যে রয়েছেন বহু সেনা জওয়ান।

রবিবার উদ্ধারকারী দলের তরফে জানানো হয়েছে, 'সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত ৮ টি আরও দেহ উদ্ধার হয়েছে।' জানা গিয়েছে এই উদ্ধার কাজ আরও চলবে। এর আগে গতকাল জানানো হয়েছে যে ৩৪ জনের দেহ উদ্ধার হয়েছিল। সেই সংখ্যা বেড়ে এদিন দাঁড়িয়েছে ৪২ জনে। রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য মন্ত্রী এস রঞ্জন অসম রাইফেলসের হাসপাতাল পরিদর্শন করেন। আহত জওয়ানদের মণিপুর সরকারের তরফে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ারও ঘোষণা করা হয়। এছাড়াও মৃতদের পরিবারকে ৫ লাখ ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করা হয়।  রসুনের খোসা ফেলে দেন? ব্যথা বেদনা, সর্দি-কাশি, গাছের যত্নে এর উপকার মারাত্মক

উল্লেখ্য, এই মৃত্যু মিছিলের মাঝে ১৮ জনকেও আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এখনও পর্যন্ত ২০ জনের খোঁজ চলছে। সেনা জওয়ানরা ছাড়াও নিখোঁজদের মধ্যে স্থানীয়রাও রয়েছেন। জানা গিয়েছে একটি রেল স্টেশন নির্মাণ কাজের প্রহরারত ছিল সেনার একটি ক্যাম্প। ধসের জেরে সেখানের বহু জওয়ানের মৃত্যু হয়। মৃতদের মধ্যে রয়েছেন বাংলার ভূমিপুত্র বহু সেনা জওয়ান। প্রয়াতদের দেহ কোলকাতা ও বাগডোগরায় পাঠানো হয়েছে।

 

বন্ধ করুন