বাংলা নিউজ > ঘরে বাইরে > BJP-র বিরুদ্ধে রাজনীতির ময়দানে 'মোস্ট ওয়ান্টেড' জঙ্গি নেতার পুলিশ পুত্রবধূ
থৌনাওজাম বৃন্দা (ছবি: সোশ্যাল মিডিয়া)
থৌনাওজাম বৃন্দা (ছবি: সোশ্যাল মিডিয়া)

BJP-র বিরুদ্ধে রাজনীতির ময়দানে 'মোস্ট ওয়ান্টেড' জঙ্গি নেতার পুলিশ পুত্রবধূ

  • সরাকরের সঙ্গে বিরোধের জেরে আগেই কাজে যাওয়া ছেড়ে দিয়েছেন বৃন্দা। তবে এখনও সরকারি ভাবে ইস্তফা দেননি।

সরকারি ভাবে এখনও মণিপুর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পদে রয়েছেন থৌনাওজাম বৃন্দা। সেই বৃন্দাই সরকারের বিরুদ্ধে নামলেন রাজনৈতিক ময়দানে। ঘোষণা করলেন যে বিজেপি নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে ভোটে দাঁড়াবেন তিনি। আর এই মর্মে মসর্থকদের নিয়ে মিছিলও করেন এই অফিসার। উল্লেখ্য, সরাকরের সঙ্গে বিরোধের জেরে আগেই কাজে যাওয়া ছেড়ে দিয়েছেন বৃন্দা। তবে এখনও সরকারি ভাবে ইস্তফা দেননি।

বিভিন্ন সময়ে শিরোনামে থেকেছেন বন্দা। পুলিশকর্তা হয়েও তিনি বিয়ে করেন উত্তর-পূর্বের অন্যতম জঙ্গি নেতা তথা সরকারের মোস্ট ওয়ান্টেড তালিকায় থাকা রাজকুমার মেঘেনের ছেলেকে। এই রাজকুমার মেঘেন আবার মণিপুর রাজবংশের বংশধর। একটা সময়ে জঙ্গিনেতার পুত্রবধূ হওয়ায় কর্মক্ষেত্রে হেনস্থার শিকার হয়েছিলেন বৃন্দা। সেই সময় সাংবাদিক সম্মেলন ডেকে পদত্যাগ করেন। পরে কংগ্রেস শাসিত সরকার বৃন্দাকে কাজে ফেরায়।

আবার এই বৃন্দা ২৭ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করে জাতীয় স্তরে পুরস্কৃত হন। মুখ্যমন্ত্রী বীরেন সিংহের থেকেও সাহসিকতার পুরস্কার গ্রহণ করেন। তবে মাদক কাণ্ডে গ্রেফতার হওয়া এল ঝৌকে মুক্ত করার জন্য খোদ মুখ্যমন্ত্রী চাপ দিতে থাকেন বলে অভিযোগ করেন তিনি। ঝৌকে জামিন দেওয়ায় আদালতের বিচারককেও অশ্লীল ভঙ্গি দেখিয়েছিলেন বৃন্দা। পরে সোশ্যাল মিডিয়ায় সরকার বিরোধী পোস্টের জেরে তাঁকে সাসপেন্ড করা হয়। পুলিশ তাঁকে আটক করে। এহেন বৃন্দা এবার নামতে চলেছেন রাজনৈতিক ময়দানে।

বন্ধ করুন