বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারত-মায়ানমার সীমান্তে বেড়া দেওয়াকে ঘিরে অশান্তি, কেন্দ্রের কাছে চিঠি মণিপুরের
মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং (ANI) (HT_PRINT)

ভারত-মায়ানমার সীমান্তে বেড়া দেওয়াকে ঘিরে অশান্তি, কেন্দ্রের কাছে চিঠি মণিপুরের

  • ইউনাইটেড কমিটি মণিপুরের দাবি বর্ডার পোস্ট ৮১ ও ৮২ নিয়ে কিছু আপত্তি রয়েছে। এদিকে সংগঠনের সদস্যরা গত ২২ জুন বাজার এলাকায় বিক্ষোভ দেখান। পুলিশ কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে ছত্রভঙ্গ করে। এবার আত্মঘাতী টিম মোতায়েন করা হবে বলেও সংগঠনের তরফে হুঁশিয়ারি দেওয়া হচ্ছে।

বাবলে সিরিন

ভারত ও মায়নমারের মধ্যে বিতর্কিত সীমান্তে বেড়া দেওয়ার কাজ স্থগিত রাখতে বলল মণিপুর সরকার। এনিয়ে তারা আবেদন করেছেন কেন্দ্রের কাছে।এনিয়ে ইম্ফল ও কাংলা দুর্গ এলাকায় প্রতিবাদ কর্মসূচিও হয়েছে। ইউনাইটেড কমিটি মণিপুর এনিয়ে আপোশে আলোচনা চাইছে।

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং জানিয়েছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের একটি টিম গোটা ঘটনা নিয়ে মায়ানমার সরকারের সঙ্গে আলোচনায় বসবে।

তবে যে সমস্ত জায়গায় বিতর্ক নেই সেখানে বেড়া দেওয়া অত্যন্ত জরুরী। কারন অনুপ্রবেশের সমস্যা, ড্রাগ পাচারের সমস্যা রয়েছে।

মণিপুর সরকারের স্পেশাল হোম সেক্রেটারি এইচ জ্ঞানপ্রকাশ এনিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে চিঠি পাঠিয়েছেন। সেখানে সীমান্তে বেড়ার দেওয়ার প্রসঙ্গ উল্লেখ করা হয়েছে। মোরে থেকে কাওথা পর্যন্ত ১০ কিমি সীমান্তে বেড়া দেওয়া হচ্ছে।

এদিকে ইউনাইটেড কমিটি মণিপুরের দাবি বর্ডার পোস্ট ৮১ ও ৮২ নিয়ে কিছু আপত্তি রয়েছে। এদিকে সংগঠনের সদস্যরা গত ২২ জুন বাজার এলাকায় বিক্ষোভ দেখান। পুলিশ কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে ছত্রভঙ্গ করে। এবার আত্মঘাতী টিম মোতায়েন করা হবে বলেও সংগঠনের তরফে হুঁশিয়ারি দেওয়া হচ্ছে।

তবে সরকারি চিঠিতে উল্লেখ করা হয়েছে, এই সীমান্ত ইস্যুতে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে।

 

বন্ধ করুন