বাংলা নিউজ > ঘরে বাইরে > মণীশ সিসোদিয়ার CBI হেফাজতের সময়সীমা বৃদ্ধি করল আদালত, অসুস্থ আপ নেতার স্ত্রী

মণীশ সিসোদিয়ার CBI হেফাজতের সময়সীমা বৃদ্ধি করল আদালত, অসুস্থ আপ নেতার স্ত্রী

দিল্লির প্রাক্তন উপ মুখ্য়মন্ত্রী মণীশ সিসোদিয়া(ANI Photo) (ANI)

মণীশ সিসোদিয়ার আইনজীবী দয়ান কৃষ্ণন জানিয়েছেন, এই রিমান্ড বৃদ্ধি করার কোনও যুক্তি ছিল না। যতদিন না তিনি স্বীকার করছেন না ততদিন আমরা অপেক্ষা করব এটা কোনও গ্রাউন্ড হতে পারে না। এজেন্সির অদক্ষতা কোনও রিমান্ডের গ্রাউন্ড হতে পারে না।

দিল্লির প্রাক্তন উপ মুখ্য়মন্ত্রী মণীশ সিসোদিয়া । তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই। এবার তাঁর সিবিআই হেফাজতের সময়সীমা বৃদ্ধি করা হল।

 আদালত সিবিআইকে জানিয়েছে, জামিনের আবেদন নিয়ে জবাব দিতে। এদিকে ফের ১০ মার্চ মণীশ সিসোদিয়া জামিনের আবেদনের শুনানি হবে। মণীশ সিসোদিয়া স্ত্রী কিছুটা অসুস্থ বলে আদালতে জানিয়েছেন আইনজীবীরা।

দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার সিবিআই হেফাজত ৬ মার্চ পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে আবগারি সংক্রান্ত কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। সিবিআই আরও তিনদিনের হেফাজতের আবেদন করেছিল। তবে আদালত মাত্র দুদিনের হেফাজতের অনুমতি দিয়েছে। আগামী ১০ মার্চ ফের শিসোদিয়ামণীশ সিসোদিয়ার জামিনের আবেদন করা যাবে।

মণীশ সিসোদিয়ার আইনজীবী দয়ান কৃষ্ণন জানিয়েছেন,  এই রিমান্ড বৃদ্ধি করার কোনও যুক্তি ছিল না। যতদিন না তিনি স্বীকার করছেন না ততদিন আমরা অপেক্ষা করব এটা কোনও গ্রাউন্ড হতে পারে না। এজেন্সির অদক্ষতা কোনও রিমান্ডের গ্রাউন্ড হতে পারে না। আজ আপনাদের শুধু একটাই বলার ছিল তিনি সহযোগিতা করছেন না। তবে মণীশ সিসোদিয়ার আইনজীবী এই রিমান্ডের বিরোধিতা করেছিলেন। তিনি জামিনের আবেদনও করেছিলেন। 

এদিকে সিবিআইয়ের পক্ষ থেকে দাবি করা হয়, যে নথিগুলি পাওয়া যাচ্ছে না সেগুলি উদ্ধারের জন্য চেষ্টা করা হবে। সেকারণেই রিমান্ডের আবেদন করা  হয়েছিল। এর সঙ্গেই তাঁর আইনজীবীরা জানিয়েছেন, মণীশ সিসোদিয়ার স্ত্রী অত্যন্ত অসুস্থ। 

মণীশ সিসোদিয়ার আইনজীবী জানিয়েছেন, রিমান্ড একটি ব্যতিক্রমী ঘটনা। আপনাদের ১৫ দিন দরকার মানে এটা নয় যে কোর্ট আপনাকে ১৫দিন দেবে। আদালতকে এই বিষয়টি দেখতে হবে। এই রিমান্ডের কারণটা কী? 

এদিকে গত রবিবারমণীশ সিসোদিয়াকে গ্রেফতার করা হয়েছিল। প্রায় ৮.৫ ঘণ্টা তাকে জেরা করা হয়। আবগারি কেলেঙ্কারির অভিযোগে তিনি অভিযুক্ত। সোমবার মণীশ সিসোদিয়া পাঁচদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। শনিবার সেই সিবিআই হেফাজতের শেষ দিন ছিল। তবে সেই সিবিআই হেফাজতের দিন শেষ হয়ে গিয়েছে শনিবার। 

আপ নেতাকে এভাবে সিবিআই গ্রেফতার করাকে কেন্দ্র করে নানা শোরগোল পড়ে। আপের সৌরভ ভরদ্বাজ জানিয়েছেন,  কেন্দ্রীয় সরকার যে নির্দেশ দিচ্ছে সেই অনুসারেই চলছে সিবিআই।  আসনে মণীশ সিসোদিয়াকে সমস্যায় ফেলার জন্য় এসব করা হচ্ছে। 

তবে এবার মণীশ সিসোদিয়ার সিবিআই হেফাজতকে আরও কিছুটা বাড়িয়ে দেওয়া হল আদালতের তরফে। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

রবীন্দ্রনাথের মুখে মাছ তুলে দিলেন উদয়ন, নিশীথকে হারানোর পণ ভাঙালেন মন্ত্রী‌ স্ত্রীকে ফেরাতে তন্ত্র সাধনা, গভীর রাতে শ্মশানের রাস্তায় উদ্ধার সিভিকের মৃতদেহ দেশের মাটিতে প্রথম শতরান স্মৃতির, ছুঁঁলেন মিতালির ৭ হাজারের নজির, ভাঙলেন রেকর্ডও পার্কিংয়ের দখল নিয়ে ২ গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত শালিমার, ইটবৃষ্টি, ভাঙচুর, আহত ৮ উপনির্বাচনে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় একাধিক চমক, মতুয়াগড়ে কে? ছাগলকে নকল দাঁত পরিয়ে বিক্রি হচ্ছিল পাকিস্তানে, ভিডিয়ো ছড়িয়ে পড়তেই গ্রেফতার সইফ-অমৃতার বিয়ে মানতে পারেননি, পুরুষদের নিয়ে নাতনি সারাকে কী পরামর্শ শর্মিলার? মিটবে আর্থিক ঝুট ঝামেলা, টাকায় ফুলবে পকেট! শনির কৃপায় লাকি ধনু সহ বহু রাশি Italy বনাম Romania ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? Isle of Man বনাম Portugal ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.