বাংলা নিউজ > ঘরে বাইরে > Agnipath: অগ্নিপথ নিয়ে বিরোধীদের চিঠিতে সই করলেন না মণীশ, অস্বস্তি কংগ্রেসে

Agnipath: অগ্নিপথ নিয়ে বিরোধীদের চিঠিতে সই করলেন না মণীশ, অস্বস্তি কংগ্রেসে

মণীশ তিওয়ারি। ফাইল ছবি।

বিরোধীরা দাবি করে, এ নিয়ে কেন্দ্র আরও একবার আলোচনা করুক সেই কারণেই সংসদের স্থায়ী কমিটির কাছে বিরোধীরা একটি চিঠি লেখে। সেই চিঠিতে কংগ্রেস, তৃণমূল, এনসিপি এবং আরজেডি সাংসদরা সই করলেও মণীশ তিওয়ারি সই করা থেকে দূরে থাকেন।

অগ্নিপথ প্রকল্প নিয়ে কংগ্রেসের মধ্যে বিভাজন প্রকাশ্যে এল। এই প্রকল্পের বিরোধিতায় যেখানে কংগ্রেস থেকে শুরু করে বিরোধীরা সরব হয়েছেন উল্লেখযোগ্য ভাবে তখন বিরোধী সাংসদদের লেখা চিঠিতে সই করলেন না কংগ্রেস নেতা তথা সংসদ মণীশ তিওয়ারি। কেন তিনি চিঠি সই করলেন না তাই নিয়েও জল্পনা তৈরি হয়েছে। যদি ও এনিয়ে কোন জল্পনা নেই বলেই স্পষ্ট করেছেন মণীশ তিওয়ারি। এর আগে অবশ্য অগ্নিপথ নিয়ে সরব হয়েছিলেন মণীশ তিওয়ারি।

গত জুন মাসে সেনাতে নিয়োগের জন্য অগ্নিপথ প্রকল্পের কথা ঘোষণা করে কেন্দ্র। আর তারপরেই দেশ জুড়ে বিক্ষোভ দেখান তরুণরা। বিরোধীরাও বিশেষ করে কংগ্রেস নেতারা দিল্লির রাজপথে নেমে বিক্ষোভ দেখান। কিন্তু, সেই বিক্ষোভের মধ্যেও কেন্দ্র স্পষ্ট জানিয়ে দেয় কোনওভাবেই এই প্রকল্প বাতিল করা হবে না। তারপরে বিরোধীরা দাবি করে, এ নিয়ে কেন্দ্র আরও একবার আলোচনা করুক সেই কারণেই সংসদের স্থায়ী কমিটির কাছে বিরোধীরা একটি চিঠি লেখে। সেই চিঠিতে কংগ্রেস, তৃণমূল, এনসিপি এবং আরজেডি সাংসদরা সই করলেও মণীশ তিওয়ারি সই করা থেকে দূরে থাকেন।

প্রসঙ্গত, কেন্দ্রের তরফে জানানো হয়, অগ্নিপথ প্রকল্পে মেধার ভিত্তিতে সেনায় নিয়োগ করা হবে। তরুণদের সেক্ষেত্রে বয়স হতে হবে সাড়ে ১৭ বছর থেকে ২১ বছর পর্যন্ত। প্রশিক্ষণ পর্ব-সহ চার বছরের জন্য চুক্তিতে তাদের নিয়োগ করা হবে। কিন্তু, অবসরের পর এই সমস্ত তরুণদের কী হবে তাই নিয়ে প্রশ্ন তুলেই সরব হয়েছে গোটা দেশের তরুণ প্রজন্ম থেকে শুরু করে বিরোধীরা।

ঘরে বাইরে খবর

Latest News

কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.