বাড়ি > ঘরে বাইরে > ইউপিএ রাজে ৬০০ বার হানা, চিন দখল করেছে শতাধিক বর্গ কিমি- মনমোহনকে পালটা বিজেপির
জেপি নাড্ডা (PTI)
জেপি নাড্ডা (PTI)

ইউপিএ রাজে ৬০০ বার হানা, চিন দখল করেছে শতাধিক বর্গ কিমি- মনমোহনকে পালটা বিজেপির

প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে জ্ঞান দেবেন না, বললেন জেপি নাড্ডা। 

সকালবেলাই মোদীর সীমান্ত প্রসঙ্গে উক্তি নিয়ে প্রধানমন্ত্রীকে খোঁচা দিয়েছিলেন মনমোহন সিং। একটু বেলা গড়াতেই প্রাক্তন প্রধানমন্ত্রীকে কংগ্রেসের রেকর্ড মনে করিয়ে আয়না দেখালেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। অভিযোগ করলেন যে মনমোহনের আমলে শয়ে শয়ে কিলোমিটার ভারতীয় জমি কেড়ে নিয়েছে চিন। 

মনমোহন সিং বলেছিলেন যে প্রধানমন্ত্রী হিসাবে কিছু বললে তার কী প্রভাব হতে পারে সেই বিষয় সতর্ক থাকা উচিত মোদীর। প্রধানমন্ত্রীর বক্তব্যের সুযোগ যাতে চিন নিজেদের স্বপক্ষে ব্যবহার না করতে পারে, সেটাও খেয়াল রাখতে বলেছিলেন মনমোহন সিং। শরিকদের দিয়ে অসত্য বলিয়ে সত্য ঢাকা যাবে না, স্পষ্ট ভাবে মোদীকে জানিয়েছেন মিতভাষী শিখ। 

কিন্তু এতেই ক্ষুব্ধ বিজেপি, যেটা প্রকাশ পেল বিজেপি সভাপতি জেপি নাড্ডার বক্তব্যে। জগত্ প্রকাশ নাড্ডা বলেন যে মনমোহন এমন দলের সদস্য যারা ৪৩০০০ কিলোমিটার এলাকা চিনকে দিয়ে দিয়েছে। ইউপিএ আমলে কৌশলগত ভাবে পরাজিত হয়েছে ভারত কোনও লড়াই ছাড়াই বলে অভিযোগ করেন তিনি। একই সঙ্গে নাড্ডা বলেন যে সেনাকে বারবার হেয় করার চেষ্টা করছে কংগ্রেস। 

একই সঙ্গে জে পি নাড্ডা প্রশ্ন করেন যে চিনের কৌশল নিয়ে মনমোহনের যদি এতই মাথা ব্যাথা থাকে, তাহলে শয়ে শয়ে বর্গ কিলোমিটার জমি কীভাবে তিনি ছেড়ে দিলেন। ২০১০ থেকে ২০১৩ সালের মধ্যে ৬০০ বার চিন ভারতে হানা চালিয়েছে বলেও অভিযোগ করেন তিনি। 

শেষে নাড্ডা বলেন যে মনমোহন সিং অনেক বিষয় নিয়েই কথা বলতে পারেন, কিন্তু প্রধানমন্ত্রী পদের দায়িত্ব নিয়ে কিছু বলা তাঁর সাজে না। বিজেপি সভাপতি বলেন যে ইউপিএ আমলেই ধীরে ধীরে এই পদের গরিমা ক্ষুণ্ণ হয়েছিল। একই সঙ্গে সেনাবাহিনীর মর্যাদা নষ্ট হয়েছিল। এই দুটি ইস্যু এনডিএ সরকারে ফেরার পর ঠিক করা হয়েছে বলে দাবি করেন বিজেপি সভাপতি। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন