বাংলা নিউজ > ঘরে বাইরে > Manmohan Singh: রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিতে হুইলচেয়ারে করে সংসদে ‘ফাইটার’ মনমোহন,ভাইরাল ভিডিয়ো
রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিতে হুইলচেয়ারে করে সংসদে মনমোহন (Amlan Paliwal)

Manmohan Singh: রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিতে হুইলচেয়ারে করে সংসদে ‘ফাইটার’ মনমোহন,ভাইরাল ভিডিয়ো

  • Manmohan Singh Video: সংসদের দ্বিতলে ৬৩ নং ঘরে নিয়ে যাওয়া হয় মনমোহনকে। সেটাই রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সংসদের পোলিং বুথ। মনমোহন সিং যখন ব্যালট বাক্সের কাছে পৌঁছান, তখন তাঁকে চারজন কর্মকর্তা ধরে তোলেন। তাঁরা মনমোহন সিংকে হুইলচেয়ার থেকে উঠে ভোট দিতে সাহায্য করেন।

রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিতে আজ হুইল চেয়ারে করে সংসদে পৌঁছান কংগ্রেস সাংসদ তথা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং। হুইলচেয়ারে করে তাঁর সংসদে পৌঁছনোর ছবি এবং ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এদিন সংসদের দ্বিতলে ৬৩ নং ঘরে নিয়ে যাওয়া হয় মনমোহনকে। সেটাই রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সংসদের পোলিং বুথ। মনমোহন সিং যখন ব্যালট বাক্সের কাছে পৌঁছান, তখন তাঁকে চারজন কর্মকর্তা ধরে তোলেন। তাঁরা মনমোহন সিংকে হুইলচেয়ার থেকে উঠে ভোট দিতে সাহায্য করেন।

এর আগে গত ১৩ অক্টোবর জ্বর, শারীরিক দুর্বলতা নিয়ে এইমসে ভরতি করা হয়েছিল মনমোহন সিংকে। হৃদরোগ বিশেষজ্ঞ নীতিশ নায়েকের অধীনে চিকিৎসাধীন ছিলেন তিনি। চিকিৎসক নীতিশ নায়েক বেশ কয়েক বছর প্রাক্তন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ছিলেন। উনি ছাড়া এইমস হাসপাতালের অনেক বিশেষজ্ঞ চিকিৎসকরাও ৮৯ বছর বয়সি প্রাক্তন প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা পরীক্ষা করেন। প্রাক্তন প্রধানমন্ত্রীকে হাসপাতালে দেখতেও যান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। সেই সময় ছবি তোলা নিয়ে বিতর্ক হয়েছিল। হাসপাতালে ভরতি হওয়ার ১৮ দিন পর বাড়ি ফেরেন মনমোহন। তিনি গতবছর শীতকালীন অধিবেশনে সংসদে পা রাখেননি শারীরিক অসুস্থতার কারণে।

এর আগে গতবছরের এপ্রিল মাসে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে ভরতি হয়েছিলেন মনমোহন সিং। পরে তিনি তখন সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। ২০০৯ সালে এইমসে প্রাক্তন প্রধানমন্ত্রীর বাইপাস সার্জারি হয়েছিল। এখন রাজ্যসভা সাংসদ হিসেবে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

বন্ধ করুন