বাংলা নিউজ > ঘরে বাইরে > Mann Ki Baat: 'মন কি বাত' অনুষ্ঠানে দেশবাসীকে কোন সিরিয়াল দেখার পরামর্শ দিলেন মোদী? কী বিশেষত্ব রয়েছে এই শো-তে!

Mann Ki Baat: 'মন কি বাত' অনুষ্ঠানে দেশবাসীকে কোন সিরিয়াল দেখার পরামর্শ দিলেন মোদী? কী বিশেষত্ব রয়েছে এই শো-তে!

নরেন্দ্র মোদী। (File/ANI) (HT_PRINT)

তাঁর বক্তব্যে প্রধানমন্ত্রী মোদী বলেন,'স্বরাজের প্রিমিয়ার দেখার জন্য একটি সুযোগ পেয়েছিলাম। দেশের স্বাধীনতার অজানা দেশনায়কদের ঘটনার সঙ্গে যুব সমাজকে পরিচিত করার এটি একটি ভালো উদ্যোগ। দূরদর্শনে রবিবার সকাল ৯ টা থেকে এটি সম্প্রচারিত হয়।'

‘মন কি বাত’ অনুষ্ঠানের ৯২ তম পর্ব রবিবার ২৮ অগস্ট সম্প্রচারিত হয়েছে। সেখানে বিভিন্ন আলোচনা পর্বের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কয়েকটি পরামর্শ দিয়েছেন। তারমধ্যে অন্যতম হল,  দূরদর্শনে সম্পপ্রচারিত সিরিয়াল ‘স্বরাজ’ নিয়ে তাঁর পরামর্শ। দেশবাসীকে এই সিরিয়ালটি দেখার জন্য পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

নিজের বক্তব্যে প্রধানমন্ত্রী মোদী বলেন,'স্বরাজের প্রিমিয়ার দেখার জন্য একটি সুযোগ পেয়েছিলাম। দেশের স্বাধীনতার অজানা দেশনায়কদের ঘটনার সঙ্গে যুব সমাজকে পরিচিত করার এটি একটি ভালো উদ্যোগ। দূরদর্শনে রবিবার সকাল ৯ টা থেকে এটি সম্প্রচারিত হয়।' এরপরই তিনি বলেন, ‘আমি আহ্বান জানাচ্ছি সময় বের করে দেখার জন্য ও শিশুদের এই শো দেখানোর জন্য।’ তিনি স্কুল ও কেলজ কর্তৃপক্ষকেও এই সিরিয়ালের রেকর্ড করে রাখার আবেদন করেন। আর সেই রেকর্ড অনুযায়ী পড়ুয়াদের উজ্জিবীত করার আহ্বান জানান মোদী। এর আগে মোদীকে এই সিরিয়ালের প্রিমিয়ারে অংশ নিতে দেখা যায়। সেখানে তিনি ছিলেন মুখ্য অতিথি। দেশে মদ্যপান কমছে! মহিলারা ঝুঁকছেন তাড়ি, বিয়ারের দিকে, আর পুরুষরা? বলছে সমীক্ষ

ভারতের স্বাধীনতা সংগ্রামে যে সমস্ত বীর বিপ্লবীদের কথা অজানা থেকেছে বা কম জানা গিয়েছে ইতিহাসের পাতায়, তাঁদের কাহিনি নিয়ে স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি অনুষ্ঠানে দূরদর্শনের তরফে এই সিরিয়াল তৈরি করা হয়েছে। প্রতি রবিবার সকাল ৯ টা ও রাত ১০ টায় এই অনুষ্ঠান সম্প্রচারিত হয় দূরদর্শনে। এর আগে ৫ অগস্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই সিরিয়ালের লঞ্চের শুভ উদ্বোধন করেন।

 

 

 

 

বন্ধ করুন