বাংলা নিউজ > ঘরে বাইরে > Mann Ki Baat: 'আমি ক্ষমতায় থাকতে চাই না....!', বড়সড় ঘোষণা করলেন মোদী, কী করবেন তাহলে?

Mann Ki Baat: 'আমি ক্ষমতায় থাকতে চাই না....!', বড়সড় ঘোষণা করলেন মোদী, কী করবেন তাহলে?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

ভবিষ্যৎ পরিকল্পনা কী, তাও জানালেন মোদী।

স্রেফ খাতায়কলমে ক্ষমতায় থাকতে চান না। বরং দেশ এবং দেশবাসীর সেবা করে যেতে চান। সেটাই তাঁর লক্ষ্য। এমনটাই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রবিবার নিজের মাসিক রেডিয়ো অনুষ্ঠান ‘মন কি বাত’-এ আয়ুষ্মান ভারত প্রকল্পে সুবিধা পাওয়া এক ব্যক্তির সঙ্গে কথা বলেন মোদী। রাজেশ কুমার প্রজাপতি নামে ৪৯ বছরের এক ব্যক্তি জানান, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। আয়ুষ্মান কার্ডের আওতায় তাঁর চিকিৎসা হয়েছে। সেই কার্ড না থাকলে প্রচুর খরচ পড়ত। তাঁর এক টাকাও খরচ হয়নি। 'আপনি যে আয়ুষ্মান কার্ড বানিয়েছেন, তার জন্য যে কীভাবে ধন্যবাদ জানাব আপনাকে!' আয়ুষ্মান কার্ডের ফলে প্রচুর গরিব মানুষ উপকৃত হচ্ছে বলে দাবি ওই ব্যক্তি বলেন, ‘আপনি দীর্ঘায়ু হোন। দীর্ঘদিন ক্ষমতায় থাকুন।’

ওই ব্যক্তির শুভেচ্ছা প্রেক্ষিতে মোদী বলেন, ‘রাজেশজি (রাজেশ কুমার প্রজাপতি), আপনি আমায় ক্ষমতায় থাকার শুভকামনা দেবেন না। আমি আজও ক্ষমতায় নেই। ভবিষ্যতেও ক্ষমতা দখল করতে চাই না। আমি শুধু সেবা করে যেতে চাই। আমার কাছে এই পদ, এই প্রধানমন্ত্রী - এইসব ক্ষমতার জন্য নয়। এটা সেবার জন্য আছে।’ যিনি ২০১৪ সাল থেকে দেশের প্রধানমন্ত্রীর কুর্সিতে আছে। তার আগে ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী।

বন্ধ করুন