বাংলা নিউজ > ঘরে বাইরে > Mann ki Baat: কিলি ও নিমার ভূয়সী প্রশংসায় মোদী! দেশের ছোটদের দিলেন ভিডিয়ো তৈরি নিয়ে 'পরামর্শ'
কিলি নিমা ও নরেন্দ্র মোদী।

Mann ki Baat: কিলি ও নিমার ভূয়সী প্রশংসায় মোদী! দেশের ছোটদের দিলেন ভিডিয়ো তৈরি নিয়ে 'পরামর্শ'

  • '... যদি কন্নড় পড়ুয়ারা কাশ্মীরি ভাষায় গান গায় তাহলে কেমন হবে?..' এই প্রশ্ন তুলেই মোদীর পরামর্শ তানজানিয়ার কিলি ও নিমার ভিডিয়ো নিয়ে। সেই ভিডিয়োর উদাহরণ দিয়ে মোদী বলেন,ওই ধরনের ভিডিয়ো যদি ভারতের শিশুরাও বানিয়ে ফেলে তাহলে কেমন হবে।

'মন কি বাত' অনুষ্ঠানে প্রায়ই বিভিন্ন ধরনের আলোচনা করে থাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের নানান দিক নিয়ে কিছু অজানা কথাও মাঝে সাঝে দেশবাসীর সামনে তুলে ধরেন তিনি। ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারির 'মন কি বাত' অনুষ্ঠানে নরেন্দ্র মোদী তুলে ধরেন তানজানিয়ার গায়ক কিলি ও নিমার কথা। এই দুই সেশ্যাল মিডিয়া স্টার বর্তমানে বহু ভারতীয় সঙ্গীতকে নিয়ে বানিয়েছেন জনপ্রিয় ভিডিয়ো। আর সেই ভিডিয়ো ঘিরেই দেশের ছোটদের প্রতি একটি পরামর্শ দেন মোদী।

'... যদি কন্নড় পড়ুয়ারা কাশ্মীরি ভাষায় গান গায় তাহলে কেমন হবে?..' এই প্রশ্ন তুলেই মোদীর পরামর্শ তানজানিয়ার কিলি ও নিমার ভিডিয়ো নিয়ে। সেই ভিডিয়োর উদাহরণ দিয়ে মোদী বলেন,ওই ধরনের ভিডিয়ো যদি ভারতের শিশুরাও বানিয়ে ফেলে তাহলে কেমন হবে। উল্লেখ্য, বহু ভারতীয় সঙ্গীতে 'লিপ' দিয়ে রিল ভিডিয়ো বানিয়ে তা ইনস্টাগ্রামে আপলোড করেন কিলি ও নিমা। সোশ্যাল মিডিয়া স্টার হিসাবে এই দুই তারকার জনপ্রিয়তা অনেক দিনের। ইতিমধ্যেই ভারতের জাতীয় সঙ্গীত থেকে শুরু করে একাধিক গানে লিপ দিয়েছেন তানজানিয়ার এই স্টাররা। আর তাঁদের ভূয়সী প্রশংসা করে নরেন্দ্র মোদী বলেন, ' তানজানিয়ার কিলি এবং নিমা ভারতীয় সঙ্গীতের প্রতি অনুরাগ দেখিয়েছেন। তাঁরা লতা দিদির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন, আমাদের জাতীয় সঙ্গীত গেয়েছেন। আমি তাঁদের কাছে কৃতজ্ঞ।'

নিজের সংস্কৃতিক পোশাক পরে বহু জনপ্রিয় ব্লকবাস্টার হিট গানেও লিপ সিঙ্কিং করতে দেখা যায় কিলি ও নিমাকে। তাঁদের এই জনপ্রিয় গানের তালিকায় রয়েছে, 'শেরশাহ' ছবির 'রাতাঁ লম্বিয়া' গানটি, রয়েছে, 'পুষ্পা' ছবির 'শ্রীবল্লী' গানটি। এছাড়াও ভুবন বাদ্যকরের জনপ্রিয় 'কাঁচা বাদাম' গানে লিপ সিঙ্কিং করে তুমুল জনপ্রিয় হন তাঁরা। আর সেই নিরিখেই মোদী এই ভিডিয়োর জনপ্রিয়তার উদাহরণ দিয়েই দেশের ছোটদের প্রতি বার্তা দেন মোদী।

বন্ধ করুন