বাংলা নিউজ > ঘরে বাইরে > যত সমস্যা বিজ্ঞাপনে, আজ থেকে একাধিক বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ বাংলাদেশে
যত সমস্যা বিজ্ঞাপনে, আজ থেকে একাধিক বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ বাংলাদেশে। ছবিটি প্রতীকী, ইনস্টাগ্রাম 
যত সমস্যা বিজ্ঞাপনে, আজ থেকে একাধিক বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ বাংলাদেশে। ছবিটি প্রতীকী, ইনস্টাগ্রাম 

যত সমস্যা বিজ্ঞাপনে, আজ থেকে একাধিক বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ বাংলাদেশে

বাংলাদেশের কেবল নেটওয়ার্ক পরিচালনা আইনের ১৯(‌১৩)‌ নম্বর ধারায় বলা হয়েছে, টিভি নেটওয়ার্কের মাধ্যমে বিদেশি কোনও চ্যানেলে বিজ্ঞাপন সম্প্রচার করা যাবে না।

বিদেশি কোনও চ্যানেলে ‌বিজ্ঞাপন-সহ অনুষ্ঠান সম্প্রচার করা যাবে না। সরকারি এই নির্দেশিকার জেরে বাংলাদেশ বন্ধ হয়ে গেল বহু বিদেশি চ্যানেলের সম্প্রচার। শুক্রবার থেকেই বহু বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ হয়ে গিয়েছে।

কেবল অপারেটর্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশের সভাপতি এস এম আনোয়ার পারভেজ জানান, ‘‌অন্য কোনও কারণে নয়, বাংলাদেশ সরকারের নির্দেশ অনুযায়ী বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিজ্ঞাপন-সহ অনুষ্ঠান প্রচার করে এমন বিদেশি চ্যানেলগুলিতে বিজ্ঞাপনের অংশটুকু কেটে অনুষ্ঠান সম্প্রচার করা সম্ভব নয়। ফলে ওই সব চ্যানেলের প্রচার বন্ধ রাখতেই হচ্ছে। সরকারের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই সিদ্ধান্তই বলবৎ থাকবে।’‌

বাংলাদেশের কেবল নেটওয়ার্ক পরিচালনা আইনের ১৯(‌১৩)‌ নম্বর ধারায় বলা হয়েছে, টিভি নেটওয়ার্কের মাধ্যমে বিদেশি কোনও চ্যানেলে বিজ্ঞাপন সম্প্রচার করা যাবে না। ২০১৯ সালে জি নেটওয়ার্কের চ্যানেলগুলি ২৪ ঘণ্টার জন্য বাংলাদেশে সম্প্রচার বন্ধ ছিল। তখন অন্য দেশের টিভি চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন কেন সম্প্রচারিত হচ্ছে, তা জানতে চাওয়া হয়েছিল। এরপরই বাংলাদেশে ওই চ্যানেলগুলির সম্প্রচার বন্ধ হয়ে যায়।

য়ে যায়।

বন্ধ করুন