বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistanis property in Dubai: পাক প্রভাবশালীদের কয়েক হাজার কোটির সম্পত্তি আছে দুবাইয়ে! চাঞ্চল্যকর তথ্য

Pakistanis property in Dubai: পাক প্রভাবশালীদের কয়েক হাজার কোটির সম্পত্তি আছে দুবাইয়ে! চাঞ্চল্যকর তথ্য

পাক প্রভাবশালীদের কয়েক হাজার কোটির সম্পত্তি দুবাইয়ে! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

পাকিস্তানের একটি প্রথম সারির পাক দৈনিকে ‘দুবাই অনলকড’ নামে একটি তদন্ত প্রতিবেদন প্রকাশ হয়েছে। সেই প্রতিবেদনে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী, সংযুক্ত আরব আমিরশাহির দুবাই শহরে বহু পাকিস্তানি প্রভাবশালীর প্রচুর পরিমাণে সম্পত্তি রয়েছে। যার পরিমাণ ১১০০ কোটি ডলারেরও বেশি।

গত কয়েক বছর ধরে আর্থিক সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে পাকিস্তান। আন্তর্জাতিক অর্থ ভাণ্ডারের কাছে প্রচুর ঋণ রয়েছে পাকিস্তানের। এই অবস্থায় দেশের অর্থনীতিকে পুনরায় দাঁড় করাতে একাধিক পদক্ষেপ করছে প্রধানমন্ত্রী শাহবাজ শরfফের সরকার। ঠিক সেই মুহূর্তে পাক প্রভাবশালীদের দুবাইয়ের সম্পত্তি নিয়ে এমন একটি তথ্য ফাঁস হয়েছে, যা কার্যত মাথা ঘুরিয়ে দেওয়ার মতো।

আরও পড়ুন: 'বাজওয়া চেয়েছিলেন, আমার খুন, পাকিস্তানে জরুরি অবস্থা,' ফের বিস্ফোরক ইমরান

পাকিস্তানের একটি প্রথম সারির পাক দৈনিকে ‘দুবাই অনলকড’ নামে একটি তদন্ত প্রতিবেদন প্রকাশ হয়েছে। সেই প্রতিবেদনে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী, সংযুক্ত আরব আমিরশাহির দুবাই শহরে বহু পাকিস্তানি প্রভাবশালীর প্রচুর পরিমাণে সম্পত্তি রয়েছে। যার পরিমাণ ১১০০ কোটি ডলারেরও বেশি। সবমিলিয়ে প্রায় ১৭ হাজার প্রভাবশালী পাকিস্তানি নাগরিকের সম্পত্তি রয়েছে দুবাইয়ে। আর ২৩ হাজার আবাসন রয়েছে গোটা দুবাই জুড়ে।

মূলত এই সমস্ত সম্পত্তি রয়েছে এমিরেটস হিলস, দুবাই মেরিনা, পাম জুমেইরা-এর মতো অভিজাত এলাকায়। এই সবই হল আবাসন অথবা বাসভবন। আর এই তদন্তে যাদের নাম উঠে এসেছে তাতে আরও হৈ চৈ পড়ে গিয়েছে পাকিস্তান সহ আন্তর্জাতিক মহলে। রিপোর্ট অনুযায়ী, দুবাইয়ে একাধিক পাক নেতা, মন্ত্রীর ও অন্যান্য প্রভাবশালী ব্যক্তিদের স্ত্রী-সন্তান, পরিজনের নামে সম্পত্তি রয়েছে। 

পড়ুনঃ নওয়াজ ঘনিষ্ঠ ইশাককে Deputy PM নিয়োগ পাক সরকারের, কে এই নেতা?

সেই তালিকায় রয়েছেন- পাক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির দুই সন্তান, প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পুত্র, প্রাক্তন প্রধানমন্ত্রী শওকত আজিজ, কিস্তানের তালিকায় প্রয়াত প্রাক্তন সামরিক শাসক পারভেজ মোশাররফ, প্রাক্তন প্রধানমন্ত্রী শওকত আজিজ, প্রাক্তন সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার ছেলে, প্রাক্তন সামরিক শাসক পারভেজ মোশারফের সম্পত্তি রয়েছে। এছাড়াও অবসরপ্রাপ্ত সেনা জেনারেল, পুলিশ প্রধান রাষ্ট্রদূত এবং বিজ্ঞানীরও নাম রয়েছে এই তালিকায়।

এই রিপোর্ট প্রকাশ্যে আসতেই স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়েছেন পাকিস্তানের প্রভাবশালীরা। যদিও পাক প্রেসিডেন্ট জারদারির পুত্র বিলাবল ভুট্টো জারদারি জানিয়েছেন, তাঁর সম্পত্তির পরিমাণ আগেই নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। এ বিষয়ে বিরোধীদের অভিযোগ, আয়কর ফাঁকি দেওয়ার যে অভিযোগ উঠেছে এই সমস্ত প্রভাবশালীদের  বিরুদ্ধে তা এই রিপোর্ট সত্যি বলে প্রমাণিত হল।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.