বাড়ি > ঘরে বাইরে > বস্তারে ফের মাওবাদী হানা, নিহত ২ সিএএফ জওয়ান
বিস্ফোরণের পরে ঘটনাস্থলে পৌঁছয় অতিরিক্ত নিরাপত্তা বাহিনী।
বিস্ফোরণের পরে ঘটনাস্থলে পৌঁছয় অতিরিক্ত নিরাপত্তা বাহিনী।

বস্তারে ফের মাওবাদী হানা, নিহত ২ সিএএফ জওয়ান

  • মাওবাদী হামলার জেরে নিহত হলেন ছত্তিশগড় আর্মড ফোর্সের (সিএএফ) দুই সদস্য। ঘটনায় জখম হয়েছেন এক সিআরপিএফ জওয়ান।

শনিবার বস্তারে মাওবাদী হামলার জেরে নিহত হলেন ছত্তিশগড় আর্মড ফোর্সের (সিএএফ) দুই সদস্য। ঘটনায় জখম হয়েছেন এক সিআরপিএফ জওয়ান।

এ দিন বোডলি ও মালবাহী গ্রাম সংযোগকারী নির্মীয়মান সড়ক পাহারা দেওয়ার কাজে নিযুক্ত ছিল সিএএফ ও সিআরপিএফ বাহিনীর যৌথ দল। আচমকা ঘটনাস্থলে জোরালো আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদী জঙ্গিরা।

বস্তার রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল পি সুন্দররাজ জানিয়েছেন, ‘মাওবাদীদের ঘটানো আইইডি বিস্ফোরণে সিএএফ-এর দুই জওয়ান উপেন্দ্র সাহু এবং দেবেন্দ্র সিং নিহত হয়েছেন। সামান্য আঘাতপ্রাপ্ত হয়েছেন এক সিআরপিএফ জওয়ান।’

তিনি জানিয়েছেন, বিস্ফোরণের পরে গভীর জঙ্গলের মধ্যে ওই জায়গায় অতিরিক্ত নিরাপত্তা বাহিনী পাঠানো হয়েছে। বিস্ফোরণের পরে জঙ্গিদের নিশানা করে সিআরপিএফ ও সিএএফ-এর যৌথ বাহিনী প্রত্যাঘাত হানলে জঙ্গলের ভিতরে গা-ঢাকা দেয় মাওবাদীরা। ঘটনায় খোয়া গিয়েছে বাহিনীর হেফাজতে থাকা দু’টি একে-৪৭ রাইফেল, জানিয়েছেন আইজি।

ছত্তিশগড় প্রশাসনের হিসেব অনুযায়ী, ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে ২০২০ সালের ১ ফেব্রুয়ারি পর্যন্ত মাওবাদী হামলায় ২৫ জন নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। অন্য দিকে, মোট ৮১ জন মাওবাদী জঙ্গিকে গুলি করে হত্যা করা হয়েছে।

একই সময়কালে ৫৭ জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন