বাংলা নিউজ > ঘরে বাইরে > দন্তেওয়াড়ার সংঘর্ষে নিহত দুর্ধর্ষ মাওবাদী কম্যান্ডার, আহত জঙ্গিদের খুঁজছে পুলিশ

দন্তেওয়াড়ার সংঘর্ষে নিহত দুর্ধর্ষ মাওবাদী কম্যান্ডার, আহত জঙ্গিদের খুঁজছে পুলিশ

বুধবার দন্তেওয়াড়া জেলায় পুলিশের গুলিতে মৃত্যু হল মাওবাদী জঙ্গি নেতা হিদমা মুচাকির। চলেছে তল্লাশি অভিযান।

পুলিশের গুলিতে মৃত্যু হল মাওবাদী জঙ্গি নেতা হিদমা মুচাকি। তার মাথার দাম ছিল ৫ লাখ টাকা।

বুধবার সকালে ছত্তিশগড়ের বস্তার অঞ্চলে দন্তেওয়াড়া জেলায় পুলিশের গুলিতে মৃত্যু হল মাওবাদী জঙ্গি নেতার। তার মাথার দাম ছিল ৫ লাখ টাকা। 

দন্তেওয়াড়ার পুলিশ সুপার অভিষেক পল্লব হিন্দুস্তান টাইমস-কে জানিয়েছেন, এ দিন ভোরে জেলার চিকপাল ও মারজুম গ্রামের মধ্যবর্তী জঙ্গলে পুলিশের সঙ্গে মাওবাদী বাহিনীর গুলির লড়াই বাধে। 

তাঁরকথায়, ‘মঙ্গলবার রাতে মাওবাদী দমন অভিযানে বেরোয় ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড এবং ছত্তিশগড় আর্মড ফোর্সের যৌথ বাহিনী। বুধবার ভোরে তারা যখন জঙ্গলে প্রবেশ কতরে, তখনই সংঘর্ষ শুরু হয়। গুলির লড়াই থামলে আমরা হিদমা মুচাকির দেহ উদ্ধার করি। সিপিআই (মাওবাদী) কাটেকল্যাণ এরিয়া কমিটির সে সক্রিয় সদস্য ছিল।’

সংঘর্ষস্থল থেকে একটি পিস্তল উদ্ধার করেছে পুলিশ। এ দিন বিকেল পর্যন্ত এলাকায় তল্লাশি অভিযান জারি রেখেছে নিরাপত্তা বাহিনী। 

পুলিশের রেকর্ড বলছে, ওই অঞ্চলে একাধিক অপরাধমূলক মামলায় জড়িত ছিল মুচাকি। ২০০৮-০৯ সালে তাকে মাওবাদী বাহিনীর অন্তর্ভুক্ত করা হয়। ধীরে ধীরে সে বাহিনীর গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠে। সরকার তাকে গ্রেফতার করলে ৫ লাখ টাকা পুরস্কার ধার্য করে।

এসপি জানিয়েছেন, ‘মঙ্গলবার আমরা গোপন সূত্রে খবর পাই যে, এক আদিবাসীকে পুলিশের চর অভিযোগে হত্যার পরিকল্পনা করে মাওবাদী জঙ্গিরা। ওই গ্রামে পৌঁছে নিশানায় থাকা বাসিন্দাকে উদ্ধার করে পুলিশ। পরে সে পুলিশকে মারজুম গ্রামের কাছে মাওবাদীদের গোপন ঘাঁটির খবর জানায় এবং রাতে তাদের জমায়েত হবে বলেও জানায়। খবর পেয়ে আমরা গোটা এলাকা ঘিরে ফেলি এবং ভোর হওয়ার আগে সংঘর্ষ শুরু হয়।’

পুলিশের দাবি, মাটির উপর রক্তের দাগ ওই অঞ্চলে আরও বেশ কয়েক জন নিহত বা আহত মাওবাদী জঙ্গি বাহিনীর সদস্যের উপস্থিতির সাক্ষ্য বহন করছে। তাদের সন্ধানে তল্লাশিতে নেমেছে পুলিশ।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বিশ্বমানের থ্রিলার বানাতে আকাশছোঁয়া বাজেট ডন ৩ এর! কত খরচ হচ্ছে রণবীরের ছবিতে বাতিল মুসলিমদের বিয়ে ও ডিভোর্সের আইন! করতে হবে বাকিদের মতোই, অনুমোদন অসমের ঠুকঠুকে ব্যাটিং বাবরের, ২ বলে ৬ রান বাকি, জোড়া উইকেট নিয়ে ম্যাচ জেতালেন নবীন ধনু, মকর, কুম্ভ, মীনের মাঘী পূর্ণিমা ২০২৪ কেমন কাটবে? জানুন রাশিফলে আজ কাদের প্রেমের অতীত তাদের বর্তমানে বিঘ্ন ঘটাবে? কী বলছে আজকের প্রেম রাশিফল আমিষ ছোঁন না! ধর্মের টানে অভিনয় ছাড়বেন? জবাব কৃষ্ণভক্ত ‘ফুলকি’ দিব্যানির ‘ভুল হয়েছে, মানছি তো’, সন্দেশখালিতে ফিরে স্বীকার DGP রাজীব কুমারের, কিন্তু….. ডানহাতিদের ৩২টি ৫০-এর পরে ১ম বাঁ-হাতি ব্যাটারের অর্ধশতরান, WPL-এ নজির গড়লেন কে? বন্ধ হবে না লেনদেন, Paytm-র UPI চালু রাখতে শুধু ১ কাজ করতে হবে, NPCI-কে বলল RBI অনন্ত রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানে অতিথিদের জন্য থাকছে কী কী সুবিধা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.