বাংলা নিউজ > ঘরে বাইরে > Maoist Link: মাওবাদীদের সঙ্গে তলায় তলায় যোগাযোগ? ফ্রিলান্স সাংবাদিক পুলিশের জালে
মাওবাদীদের সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগে গ্রেফতার ফ্রিলান্স সাংবাদিক। প্রতীকী ছবি (HT_PRINT)

Maoist Link: মাওবাদীদের সঙ্গে তলায় তলায় যোগাযোগ? ফ্রিলান্স সাংবাদিক পুলিশের জালে

  • ধৃতের স্ত্রী বলেন, পুলিশ নতুন ল্যাপটপটি নিয়ে যায়নি। কিন্তু ২০১৪ সালে কেনা আমার বোনের ল্যাপটপ নিয়ে গিয়েছে। প্রসঙ্গত এর আগেও ২০১৯ সালে মাওবাদী লিঙ্ক থাকার অভিযোগ গয়া থেকে পুলিশ তাকে গ্রেফতার করেছিল।

মাওবাদীদের সঙ্গে তলায় তলায় যোগাযোগ রাখার অভিযোগে এক ফ্রিলান্স সাংবাদিককে গ্রেফতার করল ঝাড়খণ্ড পুলিশ। রামপুর থেকে ওই সাংবাদিক রূপেশ কুমার সিংকে পুলিশ গ্রেফতার করেছে। আট মাস আগে মাওবাদী শীর্ষ নেতা প্রশান্ত বসুকে গ্রেফতার করেছিল পুলিশ। সেই সূত্র ধরেই এবার পুলিশের জালে রূপেশ।

এদিকে পেগাসাস স্পাইওয়ার কাণ্ডে যে সমস্ত সাংবাদিকের ফোন ট্যাপ করা হয়েছিল বলে অভিযোগ সেই তালিকায় রূপেশের নামও ছিল। এদিকে মাওবাদী নেতা কিষানদার গ্রেফতারের পরে পুলিশ ওই সাংবাদিক সম্পর্কে কিছু তথ্য পায়। ইনস্পেক্টর জেনারেল এভি হোমকার জানিয়েছেন, রূপেশকে রবিবার গ্রেফতার করা হয়েছে। তদন্তে নেমে নানা তথ্য মিলেছে। তার ভিত্তিতেই রূপেশকে গ্রেফতার করা হয়। তাঁর সঙ্গে মাওবাদীদের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল।

রূপেশ সিংয়ের স্ত্রী জানিয়েছেন, দীর্ঘক্ষণ ধরে পুলিশ বাড়িতে তল্লাশি চালিয়েছিল। এরপরই স্বামীকে গ্রেফতার করা হয়েছে। তার স্ত্রী ইপ্সা সাতাক্সি জানিয়েছেন, ভোর সাড়ে ৫টা নাগাদ পুলিশ আমাদের দরজায় কড়া নাড়়ে। এরপর তাকে গ্রেফতার করে দুপুর ২টো নাগাদ। কিন্তু তাকে কোন কেসে গ্রেফতার করা হল তা নিয়ে আমাদের কিছুই জানায়নি।

প্রশান্ত বোসের সঙ্গে কথাবার্তার ভিডিও ও অডিও লিঙ্ক পুলিশের কাছে আছে বলে দাবি করা হয়েছে। ধৃতের স্ত্রী বলেন, পুলিশ নতুন ল্যাপটপটি নিয়ে যায়নি। কিন্তু ২০১৪ সালে কেনা আমার বোনের ল্যাপটপ নিয়ে গিয়েছে। প্রসঙ্গত এর আগেও ২০১৯ সালে মাওবাদী লিঙ্ক থাকার অভিযোগ গয়া থেকে পুলিশ তাকে গ্রেফতার করেছিল।

বন্ধ করুন