বাংলা নিউজ > ঘরে বাইরে > তুমুল গুলির লড়াইয়ে নিকেশ চার মাওবাদী, ঝাড়খণ্ডে পুলিশের অপারেশনে গ্রেফতার দুই

তুমুল গুলির লড়াইয়ে নিকেশ চার মাওবাদী, ঝাড়খণ্ডে পুলিশের অপারেশনে গ্রেফতার দুই

মাওবাদী নিকেশ (HT_PRINT)

এই সংঘর্ষ এবং গ্রেফতারের ঘটনায় প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। এই অঞ্চলে যে মাওবাদীরা ডেরা বানিয়েছে সেটা আগাম খবর আসে পুলিশের কাছে গোয়েন্দাদের মারফত। সেখানে যে শীর্ষ মাওবাদীরা থাকবে সেটা পুলিশ কল্পনাও করতে পারেনি। কিন্তু সংঘর্ষ শুরু হতেই বুঝতে পারে পুলিশ নেপথ্যে মাওবাদীদের মাথাও আছে। 

আবার গুলির লড়াইয়ে কেঁপে উঠল ঝাড়খণ্ডের মাটি। আজ, সোমবার ঝাড়খণ্ডের পশ্চিম সিংভূম জেলায় মাওবাদী এবং পুলিশের গুলির লড়াইয়ে ঘুম ভাঙল অনেকের। তুমুল গুলির লড়াইয়ে আলোড়ন পড়ে যায় পশ্চিম সিংভূম জেলায়। দু’‌পক্ষের মধ্যে গুলির লড়াই হলেও মাওবাদীরা এঁটে উঠতে পারেনি। পুলিশের গুলিতে চারজন মাওবাদী নিকেশ হয়েছে বলে খবর। তবে সেখানে আরও মাওবাদী লুকিয়ে আছে কিনা তা দেখা হচ্ছে। লোকসভা নির্বাচনের আগেও মাওবাদীদের উৎপাত শুরু হয়েছিল। এবার লোকসভা নির্বাচন শেষ হলেও মাওবাদীরা দাপট দেখাচ্ছে।

এদিকে এই চারজন খতম হওয়া মাওবাদীদের মধ্যে একজন মহিলাও ছিল। পুলিশের গুলিতে সেও খতম হয়েছে। টন্টো এবং গৈলকেরা এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশের কাছে আগাম খবর ছিল এখানে মাওবাদীরা ডেরা বাঁধতে শুরু করেছে। তাই এখানে অপারেশনে নামতে হয়। সেখানে প্রবেশ করতেই টের পেয়ে যায় মাওবাদীরা। তখন তারা ব্যাপক হারে গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় পুলিশও। তুমুল গুলির লড়াইয়ে চারজন মাওবাদী খতম হয় জানিয়েছেন ঝাড়খণ্ড পুলিশের আইজি (‌অপারেশনস)‌ অমল ভি হোমকার।

আরও পড়ুন:‌ ‘‌যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হচ্ছে’‌, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় বার্তা মমতার

অন্যদিকে এই সংঘর্ষে চারজন মাওবাদী খতম হওয়ার পর সেখানে তল্লাশি অভিযানে নামে পুলিশ। তখন গুলি চলতে থাকে। আর দু’‌জন মাওবাদীকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। যে চারজন মাওবাদী খতম হয়েছে তার মধ্যে ছিল—একজন জোনাল কমান্ডার, একজন সাব জোনাল কমান্ডার এবং একজন এরিয়া কমান্ডার। তাছাড়া একজন সাধারণ মাওবাদীও ছিল। আর যে দু’‌জন মাওবাদীকে গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে একজন এরিয়া কমান্ডার। আর একজন সাধারণ মাওবাদী। পুলিশ এই তথ্য দিয়েছে সংবাদসংস্থা পিটিআই–কে।

এছাড়া এই সংঘর্ষ এবং গ্রেফতারের ঘটনায় প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। এই অঞ্চলে যে মাওবাদীরা ডেরা বানিয়েছে সেটা আগাম খবর আসে পুলিশের কাছে গোয়েন্দাদের মারফত। সেখানে যে শীর্ষ মাওবাদীরা থাকবে সেটা পুলিশ কল্পনাও করতে পারেনি। কিন্তু সংঘর্ষ শুরু হতেই বুঝতে পারে পুলিশ নেপথ্যে মাওবাদীদের মাথাও আছে। তাই পরিকল্পনা করেই গুলি চালানো হচ্ছে। পাল্টা ছক কষে ফেলে পুলিশও। যেটা ধরতে পারেনি মাওবাদীরা। আর তাতেই ঘেরাটোপের মধ্যে নিকেশ করা হয় মাওবাদীদের। মহিলা মাওবাদীও স্বয়ংক্রিয় রাইফেল চালাতে সক্ষম ছিল। তাই গুলিতে তাকেও খতম করে দেয় পুলিশ বলে সূত্রের খবর।

ঘরে বাইরে খবর

Latest News

বিশ্ব মহাকাশ পুরস্কার পাবে ISRO, চন্দ্রযান-৩ সফল হওয়ায় ভারতের নতুন রেকর্ড মিথ্যে বলে শ্যামৌপ্তিকে পটিয়ে ফাঁসল নীল, প্রকাশ্যে ধারাবাহিক অমর সঙ্গীর প্রোমো সিলিং ফ্যানে নোংরা জমে আছে? ফ্যান পরিষ্কার করার সহজ কৌশল জেনে নিন বদল বহু নিয়ম, কর নিয়ে একের পর এক সিদ্ধান্ত বাজেটে, যে ১০টি বিষয় না জানলেই নয় ফিক্সড ডিপোজিটে সুদ বাড়াল HDFC ব্যাঙ্ক! ৭.৯% হল ইন্টারেস্ট, বাকি FD-তে কত রেট? এক খুদের বউ অন্য়ের প্রাক্তন প্রেমিকা,ভাব গলায়-গলায়! ফ্রক পরা মেয়েও নামী নায়িকা ২৭ না ২৮ জুলাই কবে শ্রাবণের কালাষ্টমী? কীভাবে করবেন কাল ভৈরবকে প্রসন্ন জেনে নিন শিশুর লাঞ্চ বক্সে কী দেবেন সেই নিয়ে চিন্তা? জানুন সুস্বাদু পোহা বানানোর রেসিপি বঞ্চিত বাজেটের বিরুদ্ধে এককাট্টা ‘ইন্ডিয়া’, বিক্ষোভে সামিল রাহুল–ডেরেক–অখিলেশরা বাতিল আয়কর আইনের এই ধারা, TDS-এর বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.