বাংলা নিউজ > ঘরে বাইরে > Vice Presidential Election: ‘ক্রস ভোটের’ ক্ষত ঢাকতে মরিয়া বিরোধীরা, BJP নেতাদের ফোন মার্গারেট আলভার
বিরোধী উপরাষ্ট্রপতি পদপ্রার্থী মার্গারেট আলভা  (Amlan Paliwal)

Vice Presidential Election: ‘ক্রস ভোটের’ ক্ষত ঢাকতে মরিয়া বিরোধীরা, BJP নেতাদের ফোন মার্গারেট আলভার

  • এনডিএ-র তাবড় নেতাদের ফোন করছেন মার্গারেট আলভা। আলভা কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই এবং অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে ফোন করেছেন বলে জানা গিয়েছে। হিমন্ত বিশ্বশর্মা জানান, তাঁর আলভার সঙ্গে কথা হয়েছে।

রাষ্ট্রপতি নির্বাচনে দেদার ক্রস ভোট পড়ে শাসক পক্ষের প্রার্থী দ্রৌপদী মুর্মুর পক্ষে। এই আবহে উপরাষ্ট্রপতি নির্বাচনের আগে নিজেদের ক্ষত ঢাকতে মরিয়া বিরোধীরা। বিরোধী জোটের ফাটল রাষ্ট্রপতি নির্বাচনে যেভাবে প্রকাশ্যে এসেছে তা যাতে উপরাষ্ট্রপতি নির্বাচনেও না বেরিয়া আসে, সেদিকে নজর দিতে চাইছেন বিরোধীরা। এই আবহে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী মার্গারেট আলভাকে দিয়ে মমতাকে ফোন করাবে বিরোধীরা। প্রসঙ্গত, এর আগে তৃণমূল কংগ্রেস জানিয়েছিল যে উপরাষ্ট্রপতি নির্বাচনে তারা ভোট দেবে না। এই আবহে মমতার মান ভাঙাতে আলভা নিজে তাঁকে ফোন করবেন।

এদিকে শুধু মমতা নয়, এনডিএ-র তাবড় নেতাদেরও ফোন করছেন মার্গারেট আলভা। আলভা কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই এবং অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে ফোন করেছেন বলে জানা গিয়েছে। হিমন্ত বিশ্বশর্মা জানান, তাঁর আলভার সঙ্গে কথা হয়েছে। হিমন্ত আরও জানান, আলভাকে তিনি জানিয়েছেন যে তিনি এই ভোটে অংশগ্রহণ করবেন না কারণ বিধায়ক হিসেবে তাঁর সেই অধিকার নেই। এই নিয়ে হিমন্ত একটি টুইটও করেন। সেই টুইটের জবাবে আলভা লেখেন, ‘হিমন্ত বিশ্বশর্মা আমার পুরোনো সহকর্মী এবং বন্ধু। আমরা দীর্ঘদিন একসঙ্গে কাজ করেছি। আমা আশা করি তিনি জানেন যে ৩০ বছর সংসদে থাকার কারণে আমি জানি কারা নির্বাচনের অংশ। তবে আমার তাঁর সঙ্গে বেশ ভালোভাবে কথা হয়েছে।’

এদিকে এর আগে শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়ালকে ফোন করেছিলেন আলভা। দুই নেতার মধ্যে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয় বলে জানা গিয়েছে। এর আগে ১৮ জুলাই বিরোধীদের তরফে ঘোষণা করা হয় যে মার্গারেট আলভা উপরাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী হবেন বিরোধীদের তরফে। এরপর ২১ জুলাই তৃণমূলের তরফে জানানো হয়, তারা উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেওয়া থেকে বিরত থাকবে। এর জেরে ফের একবার প্রকাশ্যে চলে আসে বিরোধী মতানৈক্য। যদিও তা মানতে নারাজ তৃণমূল। তবে তৃণমূলের মান ভাঙাতে চাইছেন আলভা নিজে।

বন্ধ করুন