বাংলা নিউজ > ঘরে বাইরে > গাড়ি কেনার দরকার নেই, 'সাবস্ক্রাইব' করেই চড়ুন নতুন মারুতি
ফাইল ছবি
ফাইল ছবি

গাড়ি কেনার দরকার নেই, 'সাবস্ক্রাইব' করেই চড়ুন নতুন মারুতি

  • অনেক কম খরচে নতুন গাড়ি চড়ার সুযোগ। 

বহু দিন ধরেই এই ব্য়বস্থা চালু আছে বিদেশে। এবার গাড়ির জন্য সাবক্রিপশন প্ল্যান নিয়ে এল নেটফ্লিক্স। এর মাধ্যমে গাড়ি না বুক করে শুধু সাবস্ক্রাইব করেই নতুন গাড়ি চড়তে পারবেন। প্রতি মাসে টাকাও কম লাগবে, নতুন গাড়িও চড়া হবে। প্রথমবার যারা গাড়ি কিনতে চাইছেন, কিন্তু খুব বেশি খরচা করতে চাইছেন না, তাদের জন্য এই স্কিম আদর্শ বলেই মনে করছে মারুতি, জানিয়েছে  HT Auto। 

বর্তমানে কোভিডের মধ্যে অনেকেই চাইছেন নিজের গাড়িতে যাতায়াত করতে সংক্রমণ এড়ানোর জন্য। কিন্তু হাতে টাকাও বাঁচাতে চাইছেন লোকজন এই কঠিন পরিস্থিতিতে। সেই সময় এই স্কিম নিয়ে এল মারুতি। এর জন্য ORIX Auto Infrastructure Services India-র সঙ্গে গাঁটছড়া বেঁধেছে তারা। আপাতত সুইফট, ডিজাইয়ার, ভিতারা ব্রেজ্জা, এরতিগা, ব্যালেনো, সিঅ্যাজ ও এক্সএল ৬ গাড়ি পাবেন এই সাবস্ক্রিপশন স্কিমে। আপাতত দিল্লি, এনসিআর ও বেঙ্গালুরুতে শুরু করা হচ্ছে এই স্কিম। তবে আগামী ২-৩ বছরে ৪০-৬০ শহরে এই প্রকল্প চালু করার পরিকল্পনা নিয়েছে সংস্থা। 

১২-৪৮ মাসের জন্য এই সাবস্ক্রিপশন নেওয়া যাচ্ছে। কোন মডেলের গাড়ি তার ওপর নির্ভর করছে। সুইফট এলএক্সআই গাড়ির জন্য ট্যাক্স সমেত মাসে ১৪, ৪৬৩ টাকা দিতে হবে। এর মধ্যে অন্তর্ভুক্ত মেইনটেনেন্স, বিমা ও রাস্তায় সহায়তার টাকা। 

সাবস্ক্রিপশন শেষ হলে নতুন গাড়ি নিতে পারেন গ্রাহক, বর্তমান চুক্তিকেই বাড়াতে পারেন, গাড়িটি কিনেও নিতে পারেন। এই স্কিমের মাধ্যমে অনেক বেশি সংখ্যক মানুষকে গাড়ি কেনার বিষয়ে আকৃষ্ট করা যাবে বলে মনে করছে মারুতি। 

 

 

বন্ধ করুন