বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: বাড়ছে মৃতের সংখ্যা, সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে ৫ দমকলকর্মী-সহ মৃত ৩২
আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে প্রাণ হারিয়েছেন ৫দমকলকর্মীও। তেমনই জানা গিয়েছে।  (REUTERS)

বাংলাদেশ: বাড়ছে মৃতের সংখ্যা, সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে ৫ দমকলকর্মী-সহ মৃত ৩২

  • Bangladesh Fire: সব মিলিয়ে মৃতের সংখ্যা ৩২ পৌঁছেছে। এর মধ্যে রয়েছেন ৫ দমকলকর্মীও। এমনই জানা গিয়েছে বাংলাদেশ সংবাদমাধ্যম সূত্রে। 

যত সময় যাচ্ছে, তত ভয়াবহ আকার নিচ্ছে বাংলাদেশের সীতাকুন্ডে আগুন লাগার ঘটনা। সকালে জানা গিয়েছিল ৮ জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই সংখ্যা প্রথমে ১৬ এবং তারপরে ৩০ ছাড়িয়ে গিয়েছে। বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে জানানো হয়েছে, এই তথ্য।

বাংলাদেসের কনটেনার ডিপোতে অগ্অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বাংলাদেশের সবচেয়ে বড় বন্দর চট্টগ্রাম শহর থেকে সীতাকুণ্ডের দূরত্ব প্রায় ৪০ কিমি। জানা গিয়েছে, এই কন্টেনার ডিপোতে কম করে ৬০০ জন ব্যক্তি কাজ করেন। ফলে হতাহতের সংখ্যা আরও বড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছ।

বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, আগুন নিয়ন্ত্রনে আনা গেলেও বারবার বিস্ফোরণে আগুন ছড়িয়ে পড়ছে। ডিপোতে রাসায়নিক থাকায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে।

রাসায়নিকের কারণে বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা অনেকে। সেই কারণেই আরও অনেকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। বাংলাদেশের সময় বেলা ১১.১৫টা পর্যন্ত মৃতের সংখ্যা ৩২-এ পৌছে গিয়েছে বলে জানা গিয়েছে সংবাদমাধ্যম সূত্রে।

বন্ধ করুন