বাড়ি > ঘরে বাইরে > রেকর্ড সংখ্যক টেস্ট, ১০০ দিনের মধ্যে সবচেয়ে কম করোনা কেস, সুস্থ হওয়ার পথে মুম্বই
মুম্বইয়ের খণ্ডচিত্র  (AP)
মুম্বইয়ের খণ্ডচিত্র  (AP)

রেকর্ড সংখ্যক টেস্ট, ১০০ দিনের মধ্যে সবচেয়ে কম করোনা কেস, সুস্থ হওয়ার পথে মুম্বই

  • শুধু মুম্বই নয়, মহারাষ্ট্র জুড়েই কেসের সংখ্যা কিছুটা কমছে। গত ২৪ ঘণ্টায় নয়া কেস এসেছে ৭৭১৭, মারা গিয়েছেন ২৮২ জন। সব মিলিয়ে মহারাষ্ট্র মোট কেসের সংখ্যা ৩৯১৪৪০, করোনায় মৃত ১৪১৬৫।

একসময় দেশের কোভিড হটস্পট ছিল মুম্বই। সেখান থেকে ধীরে ধীরে সংখ্যা কমছে। এবার হল রেকর্ড। ১০০ দিনের মধ্যে এত কম করোনা কেস হয়নি বাণিজ্য নগরীতে যেটা জানা গেল মঙ্গলবারের তথ্য অনুযায়ী। গত ২৪ ঘণ্টায় মাত্র ৭০০ কেস এসেছে। তবে আত্মতুষ্টির কোনও স্থান নেই বলে জানিয়েছেন শিবসেনা নেতা ও মহারাষ্ট্রের পর্যটনমন্ত্রী আদিত্য ঠাকরে। 

মঙ্গলবার সকালে বিএমসির তরফে এই তথ্য দেওয়া হয়। পরে রাজ্য সরকারের বুলেটিনেও একই তথ্য উঠে এসেছে। কিন্তু যেটা ভালো ব্যাপার হল, সেটা যে টেস্ট হয়েছে ৮৭৭৬টি যেটা এযাবৎকালের মধ্যে সর্বোচ্চ। মুম্বইয়ে এখন করোনা কেসের দ্বিগুণ হওয়ার হার ৬৮ দিন, যেটা যথেষ্ট ইতিবাচক। 

আদিত্য ঠাকরে এই খবরে খুশি ব্যক্ত করলেও বলেন যে টেস্টিং আরো বৃদ্ধি করবে পুরসভা। মুম্বই একমাত্র শহর যেখানে যার ইচ্ছা সে করোনার জন্য টেস্ট করাতে পারে বলে জানিয়েছেন ঠাকরে জুনিয়র। ৭ জুলাই থেকে এই নীতি অবলম্বন করা হয়েছে যেখানে চিকিৎসকের প্রেসক্রিপশন ছাড়াই টেস্ট করার অনুমতি দিচ্ছে প্রশাসন। 

গত সপ্তাহ অবধি মুম্বইয়ে ৪৮৫৫৬৩টি টেস্ট হয়েছে মুম্বইয়ে। এই মুহূর্তে মুম্বইয়ে সুস্থ হয়ে উঠছেন ৭৩ শতাংশ মানুষ। কিন্তু মারা যাচ্ছেন ৫.৫ শতাংশ, যা জাতীয় গড়ের চেয়ে অনেকটাই বেশি। গত ২৪ ঘণ্টায় মুম্বইয়ে করোনায় মৃত ৫৫জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত অবস্থায় মুম্বইয়ে মারা গিয়েছেন ৬১৮৭ জন। মুম্বইয়ে মোট আক্রান্ত ১১০৮৮২। 

শুধু মুম্বই নয়, মহারাষ্ট্র জুড়েই কেসের সংখ্যা কিছুটা কমছে। গত ২৪ ঘণ্টায় নয়া কেস এসেছে ৭৭১৭, মারা গিয়েছেন ২৮২ জন। সব মিলিয়ে মহারাষ্ট্র মোট কেসের সংখ্যা ৩৯১৪৪০, করোনায় মৃত ১৪১৬৫। 

 

 

বন্ধ করুন