বাংলা নিউজ > ঘরে বাইরে > 'রাষ্ট্রপতি পদের জন্য প্রতিযোগিতায় নামিনি,' সমাজবাদী পার্টিকে নিশানা মায়াবতীর
বিএসপি নেত্রী মায়াবতী। (হিন্দুস্তান টাইমস ফাইল ছবি) (HT_PRINT)
বিএসপি নেত্রী মায়াবতী। (হিন্দুস্তান টাইমস ফাইল ছবি) (HT_PRINT)

'রাষ্ট্রপতি পদের জন্য প্রতিযোগিতায় নামিনি,' সমাজবাদী পার্টিকে নিশানা মায়াবতীর

  • বৃহস্পতিবার একটি সাংবাদিক বৈঠকে মায়াবতী জানিয়ে দেন, সমাজবাদী পার্টি আমাকে প্রেসিডেন্ট করার স্বপ্ন দেখছে যাতে তাদের পার্টির নেতা অখিলেশ যাদবের মুখ্যমন্ত্রী হওয়ার পথ সুগম হয়। আমাকে প্রেসিডেন্ট করা কিংবা উত্তরপ্রদেশে সরকার তৈরির স্বপ্ন ওদের দেখতে হবে না। 

সমাজবাদী পার্টিকে এবার তীব্র আক্রমণ করলেন বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতী। তিনি রাষ্ট্রপতি পদের জন্য প্রতিযোগিতায় নেমেছেন বলে গুজব ছড়ানো হচ্ছে বলে অভিযোগ তোলেন তিনি। বৃহস্পতিবার একটি সাংবাদিক বৈঠকে মায়াবতী জানিয়ে দেন, সমাজবাদী পার্টি আমাকে প্রেসিডেন্ট করার স্বপ্ন দেখছে যাতে তাদের পার্টির নেতা অখিলেশ যাদবের মুখ্যমন্ত্রী হওয়ার পথ সুগম হয়। আমাকে প্রেসিডেন্ট করা কিংবা উত্তরপ্রদেশে সরকার তৈরির স্বপ্ন ওদের দেখতে হবে না।

মায়াবতী বলেন, আমি দুর্বল শ্রেণির উন্নতিতে লড়াই করছি। মুখ্য়মন্ত্রী বা প্রধানমন্ত্রী হয়ে আমি দুর্বলতর ও বঞ্চিত শ্রেণির জন্য কাজ করতে পারি। কিন্তু রাষ্ট্রপতি হয়ে নয়। তিনি বলেন, অখিলেশ যাদবের এটা ভাবা দরকার যে মুসলিম ও ওবিসিদের বিপথে চালিত করা ঠিক নয়। সমাজবাদী পার্টি উত্তরপ্রদেশে সরকার গঠন করতে পারবে না। তাঁর দাবি, অখিলেশ দেশ ছেড়ে বিদেশে চলে যেতে চাইছেন।

এদিকে মায়াবতীর দাবি, সমাজবাদী পার্টি ভোটের আগে নানা জোট বেঁধে ক্ষমতায় ফেরার চেষ্টা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত পারেনি। তাঁর দাবি, দলিত, মুসলিম ও ওবিসি যদি সমর্থন করে তবে তাঁরাই উত্তরপ্রদেশে সরকার গড়বেন। তাঁর দাবি, ওই সম্প্রদায় আমাকে প্রধানমন্ত্রী কিংবা মুখ্যমন্ত্রী বানাতে পারেন। তাদের অন্য বিরোধী দলে যাওয়া উচিত নয়। কারণ তাদের বুঝতে হবে বিএসপি তাদের শুভাকাঙ্খী। বিএসপি সরকার তৈরির জন্য তাদের জোটবদ্ধ হওয়া দরকার।এদিকে রমজান মাসে লোডশেডিং নিয়েও বিজেপি সরকারকে একহাত নেন মায়াবতী। তাঁর দাবি, কেন্দ্র ও রাজ্য সরকারের পাওয়ার সাপ্লাই যথাযথ রাখা দরকার।

বন্ধ করুন