বাংলা নিউজ > ঘরে বাইরে > MCD: আপের কাছে শোচনীয় হার, পদত্যাগ করলেন দিল্লি বিজেপির চিফ, কেন?

MCD: আপের কাছে শোচনীয় হার, পদত্যাগ করলেন দিল্লি বিজেপির চিফ, কেন?

আদেশ গুপ্তা পদত্যাগ করলেন(HT Photo) (HT_PRINT)

কেজরিওয়াল বলেন, কিছু মানুষ বলছেন সহজেই জিতে গিয়েছি। এটা ঠিক নয়। এটা ছিল অত্যন্ত কঠিন লড়াই।

দিল্লি মিউনিসিপ্যাল ইলেকশনে জয়ী হয়েছে আম আদমি পার্টি। আপের কাছে পরাজিত হয়েছে গেরুয়া শিবির। আর দল পরাজিত হতেই দিল্লি বিজেপির সুপ্রিমো আদেশ গুপ্তা পদত্যাগ করলেন। তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেছে দল। দল সূত্রে খবর, বিজেপির একেবারে সর্বোচ্চ মহল থেকে এনিয়ে নির্দেশ জারি করা হয়েছিল। তারপরই তিনি পদত্যাগ করেন। খোদ বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার নির্দেশেই তিনি পদত্যাগ করেন বলে খবর। আদেশ গুপ্তার জায়গায় বীরেন্দ্র সচদেবাকে ওই পদে বসানো হচ্ছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে বিজেপির কার্যত ১৫ বছরের শাসনকালে ইতি টেনেছে আপ। আর তারই মাসুল গুনতে হল আদেশ গুপ্তাকে। বার বার তিনি আপের বিরুদ্ধে বাকযুদ্ধে নেমেছিলেন। সেই আদেশের উপরই কোপ পড়ল এবার।

কঠিন লড়াইয়ের মাধ্যমে বিজেপির থেকে পুরসভা ছিনিয়ে এনেছে অরবিন্দ কেজরিওয়ালের পার্টি। এবার বিজেপির তাবড় নেতৃত্ব পুরসভায় ক্ষমতা ধরে রাখতে একেবারে মাটি কামড়ে লড়াই চালিয়েছিলেন। কিন্তু শেষরক্ষা হয়নি। পরাজিত হয়েছে বিজেপি। মর্যাদার লড়াইতে আপের কাছে হার স্বীকার করে নিয়েছে গেরুয়া শিবির।

শনিবার নব নির্বাচিত কাউন্সিলরদের সঙ্গে আলোচনায় বসেছিলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। সেখানে তিনি পরিষ্কার জানিয়ে দেন, ৭জন মুখ্যমন্ত্রী, ১৭জন কেন্দ্রীয় মন্ত্রী, বিজেপির সর্বভারতীয় সভাপতি, স্বরাষ্ট্রমন্ত্রী সবাই এসেছিলেন প্রচারে। তিনি বলেন, রোজ ৮.৩০-৯টা নাগাদ একটা করে ভুয়ো ভিডিয়ো সামনে আনা হত। এরপর দিনরাত সেটা চলত চ্যানেলে। কিন্তু আমরা ইতিবাচক প্রচারে বিশ্বাসী।তবে বিজেপি এমন লড়াই এর আগে কারোর সঙ্গে লড়েনি।

তিনি বলেন, কিছু মানুষ বলছেন সহজেই জিতে গিয়েছি। এটা নয়। এটা ছিল কঠিন লড়াই। তবে ভোটের ফলাফল বের হতেই দুই দলই দল ভাঙানোর অভিযোগ তুলে সরব হয়েছে। পরবর্তী সময়ে আদৌ সেই পরিস্থিতি কার্যকরী হয় কি না সেটাই এখন দেখার।

 

ঘরে বাইরে খবর

Latest News

Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি সেনাবাহিনীর চক্ষু ছিলেন তিনি, প্রয়াত বায়ুসেনার সবচেয়ে বয়স্ক ফাইটার পাইলট ‘যাঁরা শ্রীকৃষ্ণের অপমান করেন তাঁদের সঙ্গে ওই যদুবংশীরা..’ মোদীর নিশানায় কারা? মুর্শিদাবাদে মিশনের জল খেতেই বিষক্রিয়া, অসুস্থ ১৪ পড়ুয়া, ভরতি হাসপাতালে মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান রামনবমীতে উত্তপ্ত ঝাড়খণ্ডের বিভিন্ন এলাকা, কংগ্রেস MLA-এর উপর হামলা, আহত অনেকে বিরাট সাড়া! প্রথম দফা মিটতেই লিখলেন মোদী, বাংলায় কোথায় কত ভোট পড়ল?

Latest IPL News

মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.