বাংলা নিউজ > ঘরে বাইরে > নিত্যানন্দর পাসপোর্ট বাতিল, আশ্রয় দেওয়ার কথা মানল না ইকুয়েডর
পাসপোর্ট বাতিল নিত্যানন্দর, জানাল বিদেশ মন্ত্রক।
পাসপোর্ট বাতিল নিত্যানন্দর, জানাল বিদেশ মন্ত্রক।

নিত্যানন্দর পাসপোর্ট বাতিল, আশ্রয় দেওয়ার কথা মানল না ইকুয়েডর

  • ধর্মগুরু নিত্যানন্দর পাসপোর্ট বাতিল করল প্রশাসন। সেই সঙ্গে তাঁর নতুন পাসপোর্টের জন্য আবেদনও খারিজ করা হয়েছে বলে জানিয়েছে বিদেশ মন্ত্রক।

বিতর্কিত ফেরার ধর্মগুরু নিত্যানন্দর পাসপোর্ট বাতিল করল প্রশাসন। সেই সঙ্গে তাঁর নতুন পাসপোর্টের জন্য আবেদনও খারিজ করা হয়েছে বলে শুক্রবার জানিয়েছে বিদেশ মন্ত্রক।

বিদেশ মন্ত্রকে মুখপাত্র রবীশ কুমার এ দিন সংবাদমাধ্যমনকে জানিয়েছেন, ‘আমরা ওর পাসপোর্ট বাতিল করেছি এবং নতুন পাসপোর্টের আবেদনও নাকচ করেছি। বিদেশে আমাদের দূতাবাসগুলিকে জানানো হয়েছে যে এই লোকটিকে একাধিক অপরাধের জন্য খোঁজা হচ্ছে। এই সম্পর্কে বিশ্বের যে সমস্ত দেশে ভারতের দূতাবাস রয়েছে, সেই সমস্ত সরকারের কাছেও এ সম্পর্কে বার্তা গিয়েছে।’

সম্প্রতি সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, লাতিন আমেরিকার ইকুয়েডরে একটি দ্বীপ কিনে সেখানে নতুন হিন্দুরাষ্ট্র গড়ে্ছেন ধর্ষণ, অপহরণ ও আর্থিক প্রতারণা মামলায় অভিযুক্ত নিত্যানন্দ। কৈলাসা নামে ওই তথাকথিত দেশের সঠিক অবস্থান সম্পর্কে এখনও জানা না গেলেও নিত্যানন্দের কয়েক জন ধনী ভক্ত তা কিনেছেন বলে খবর।

তবে নিত্যানন্দকে আশ্রয় দেওয়ার কথা অস্বীকার করেছে ইকুয়েডর সরকার। দক্ষিণ আমেরিকার অন্য কোথাও তাঁকে জমি কিনতে নিত্যানন্দকে সাহায্য করার কথাও অস্বীকার করেছে সে দেশের সরকার।

ার।

বন্ধ করুন