বাংলা নিউজ > ঘরে বাইরে > সম্পত্তি সংক্রান্ত ঝামেলা মেটেনি, আদালতের দ্বারস্থ প্রাক্তন IPL কর্তা ললিত মোদী
ললিত মোদীর ফাইল ছবি (ছবি:এএফপি)

সম্পত্তি সংক্রান্ত ঝামেলা মেটেনি, আদালতের দ্বারস্থ প্রাক্তন IPL কর্তা ললিত মোদী

  • সব দিক বিবেচনা করে বিচারপতিদের বেঞ্চ গোটা বিষয়টি আগামী সপ্তাহ পর্যন্ত আপাতত মুলতুবি রেখেছে। গোটা সম্পত্তি সংক্রান্ত সমস্যাগুলি আপোষ মিমাংসার মাধ্যমে মেটানোর ব্যাপারেও আদালত জানিয়েছে।

প্রাক্তন আইপিএল প্রধান তথা ব্যবসায়ী ললিত মোদী ও তাঁর মা বীণা মোদী বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে জানিয়ে দিলেন, দীর্ঘদিন ধরে সম্পত্তি সংক্রান্ত একটি ঝামেলা ঝুলে রয়েছে। আদালতের মধ্যস্থতায় সমস্যা মেটানোর কাজও শেষ পর্যন্ত সফল হয়নি। সেটির নিষ্পত্তির জন্য় আবেদন করেছেন তাঁরা।

এনিয়ে প্রধান বিচারপতি এন ভি রামান্না সম্ভাব্য় বিষয়গুলি আরও একবার খতিয়ে দেখার ব্যাপারে জানিয়েছেন। এদিকে গতবছর  ১৬ ডিসেম্বর বিরোধী পক্ষের মতামত নিয়ে সুপ্রিম কোর্ট প্রাক্তন বিচারপতি বিক্রমজিৎ সেন ও কুরিয়ান যোশেফকে মধ্যস্থতাকারী হিসাবে নিয়োগ করেছিল। কথা ছিল তাঁরাই একটি আপোষ মিমাংসায় আসবেন।

ললিত মোদীর পক্ষে আইনজীবী হরিশ সালভে জানিয়েছেন, আমি মধ্যস্থতাকারীদের কাছ থেকে একটি রিপোর্ট পেয়েছি। মধ্যস্থতার কাজ ব্যর্থ হয়েছে বলেও জানতে পেরেছি। অন্যদিকে অপর পক্ষের আইনজীবী কপিল সিব্বাল জানিয়েছেন, একটি বিশ্বাস ছিল। আর সেই সংঘাতটা ওই বিশ্বাসের সঙ্গে সম্পর্কযুক্ত।

পাওয়ার অফ অ্য়াটর্নির মাধ্যমে  ইংল্যান্ড থেকে ললিত মোদীর আবেদন নিয়ে আপত্তি জানিয়েছেন আইনজীবী মুকুল রোহতাগিও। এদিকে সব দিক বিবেচনা করে বিচারপতিদের বেঞ্চ গোটা বিষয়টি আগামী সপ্তাহ পর্যন্ত আপাতত মুলতুবি রেখেছে। গোটা সম্পত্তি সংক্রান্ত সমস্যাগুলি আপোষ মিমাংসার মাধ্যমে মেটানোর ব্যাপারেও আদালত জানিয়েছে।

বন্ধ করুন