বাংলা নিউজ > ঘরে বাইরে > Meerut: ভয়াবহ বিস্ফোরণ, উড়ে গেল কারখানা, ৬ শ্রমিকের মৃত্যু, জখম অন্তত ২০জন
বিস্ফোরণের তীব্রতায় উড়ে যায় কারখানার একাংশ (AP Photo) (AP)

Meerut: ভয়াবহ বিস্ফোরণ, উড়ে গেল কারখানা, ৬ শ্রমিকের মৃত্যু, জখম অন্তত ২০জন

  • বিকট শব্দে বয়লার বিস্ফোরণ। মারাত্মক ক্ষতিগ্রস্ত মিরাটের রাসায়নিক কারখানায়। এই ঘটনায় ৬জনের মৃত্যু। উদ্ধারকাজ চলছে।

মিরাটের রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। শনিবার বিকালের ঘটনা। সূত্রের খবর, অন্তত ৬জনের মৃত্যু হয়েছে এই বিস্ফোরণে। ২০জন শ্রমিক জখম হয়েছেন। তাঁদের অধিকাংশের শরীরই ঝলসে গিয়েছে। স্থানীয় সূত্রে খবর সম্ভবত কারখানার বয়লার কোনওভাবে ফেটে যায়। আর তার জেরেই ছিটকে পড়েন শ্রমিকরা।

এটি উত্তরপ্রদেশের মিরাটের হাপুর জেলার ধৌলানা শিল্প তালুকের ঘটনা। উদ্ধারকারীরা ইতিমধ্যে ঝাঁপিয়ে পড়েছেন। কারখানার একাংশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আর কেউ কারখানার মধ্যে আটকে আছেন কি না সেটাও দেখা হচ্ছে। দমকল ও উদ্ধারকারী টিম এলাকায় উদ্ধারকাজ চালাচ্ছে। তবে কীভাবে বিস্ফোরণ হল তা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। আদৌ সুরক্ষা বিধি মেনে কারখানা চালানো হত কি না সেটাও দেখা হচ্ছে। 

জেলাশাসক মেঘা রূপম ফোনে জানিয়েছেন, অন্যান্যদের সঙ্গে আমিও উদ্ধারকাজে তদারকি করছি।আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্তরপ্রদেশের মন্ত্রী নন্দ গোপাল গুপ্তা নন্দী টুইট করে জানিয়েছেন, মৃতদের আত্মার শান্তি কামনা করছি। এদিকে ঘটনার পরেই শ্রমিকদের আত্মীয়রা কারখানার কাছে চলে আসেন। প্রিয়জনদের খোঁজে তাঁরাও উদ্ধারকাজে হাত লাগান। একে একে জখম শ্রমিকদের বের করে আনা হয়। গোটা এলাকা পুলিশ ঘিরে ফেলে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রশাসনকে উদ্ধারকাজে সবরকম ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে সহায়তার আশ্বাসও দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর অফিসের তরফে।

বন্ধ করুন