বাংলা নিউজ > ঘরে বাইরে > Meghalaya: মেঘালয় তৃণমূলে ধাক্কা, দল ছাড়লেন ২ NPP, ১ TMC বিধায়ক, যাবেন কোন দলে?

Meghalaya: মেঘালয় তৃণমূলে ধাক্কা, দল ছাড়লেন ২ NPP, ১ TMC বিধায়ক, যাবেন কোন দলে?

মেঘালয় বিজেপিতে খুশির খবর। প্রতীকী ছবি (PTI) (HT_PRINT)

সম্প্রতি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় মেঘালয়ে দলের কাজে গিয়েছিলেন। তিনি ফিরতেই মেঘালয় তৃণমূলে ভাঙন।

মেঘালয়ের তিন বিধায়ক পদত্য়াগ করলেন সোমবার। দুজন শাসকদল এনপিপির।অপরজন তৃণমূলের। দলের বিরুদ্ধে তোপ দেগে তাঁরা দল থেকেও ইস্তফা দিয়েছেন। তাঁরা বিজেপিতে যোগ দিতে পারেন।

এদিকে এই তিনজন দলের প্রাথমিক সদস্যপদও ছেড়ে দিয়েছেন। তাঁরা তিনজনই বিজেপিতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। এনপিপি পরিচালনাধীন মেঘালয় গণতান্ত্রিক জোটের অংশ হল বিজেপি।

এনপিপি বিধায়ক ফার্লিন সাংমা, বেনেডিক মারাক ও তৃণমূলের এইচ এম সাংপিলাং স্পিকার মেতবাহ লিঙ্গোদের কাছে তাঁদের ইস্তফাপত্র জমা দিয়েছেন। তা মঞ্জুরও হয়েছে।

সদ্য প্রাক্তন তৃণমূল বিধায়ক জানিয়েছেন তাঁরা তিনজনই শীঘ্রই দিল্লি যাবেন। সেখানেই তাঁরা বিজেপিতে যোগ দেবেন।

তিনি জানিয়েছেন, আমরা বিজেপিতে যোগ দেওয়ার জন্য় ইস্তফা দিয়েছি। রাজ্যের উন্নয়নে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করতে চাই। কৃষকদের, যুবকদের প্রধানমন্ত্রীকে সমর্থন করা দরকার।। প্রসঙ্গত তিনি গত বছর কংগ্রেস ছেড়ে তৃণমূলে এসেছিলেন। তিনিই আবার তৃণমূল ছাড়লেন এবার।

তিনি জানিয়েছেন বিজেপির মুখ্য়মন্ত্রী হলেই একমাত্র রাজ্যের উন্নতিকে নিশ্চিত করতে পারবে।

এক সিনিয়র বিজেপি নেতা জানিয়েছেন তিনজনকেই স্বাগত। তাঁরা সামনের মাসের প্রথম সপ্তাহে বিজেপিতে যোগ দেবেন।

তাঁর মতে, ওই বিধায়করা বুঝেছেন বিজেপি একমাত্র দল যারা তাঁদের নির্বাচনী ক্ষেত্রের পাশাপাশি রাজ্যের উন্নতিতে ভূমিকা নেবে। এদিকে তাঁদের তিনজনের ইস্তফার জেরে মণিপুরে ৬০ সদস্য থেকে কমে দাঁড়াল ৫৭।

বর্তমানে বিধানসভায় এনপিপির ২১জন সদস্য, ইউডিপির ৮জন, পিডিএফের ৪জন, বিজেপির ২ জন, এইচএসপিডিপির দুজন, নির্দল সাতজন সদস্য রয়েছেন।

বিরোধী তৃণমূলের ১১জন, KHNAM'র একজন, এনসিপির ১জন করে সদস্য রয়েছেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন? আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.