বাংলা নিউজ > ঘরে বাইরে > স্বাস্থ্যজনিত কারণে জামিন মঞ্জুর চোকসির, মিলল অ্যান্টিগায় যাওয়ার অনুমতি
মেহুল চোকসি। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
মেহুল চোকসি। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

স্বাস্থ্যজনিত কারণে জামিন মঞ্জুর চোকসির, মিলল অ্যান্টিগায় যাওয়ার অনুমতি

  • স্বাস্থ্যজনিত কারণে মেহুল চোকসির অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর হল।

স্বাস্থ্যজনিত কারণে মেহুল চোকসির অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করল ডমিনিকার আদালত। সেইসঙ্গে ‘শুধুমাত্র চিকিৎসার জন্য’ আর্থিক জালিয়াতিতে অভিযুক্ত ব্যবসায়ীকে অ্যান্টিগা এবং বারবুডায় যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। যে দেশের নাগরিক পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) জালিয়াতি মামলায় অন্যতম অভিযুক্ত।

সূত্রের খবর, ডমিনিকার আদালতের তরফে স্পষ্টভাবে নির্দেশ দেওয়া হয়েছে যে যতদিন তাঁকে আসার জন্য ফিট বলে ঘোষণা করা হবে না, ততদিন অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ কার্যকর হবে। তারপর পিএনবি জালিয়াতি মামলায় অন্যতম অভিযুক্তকে ডমিনিকায় ফিরতে হবে। যে দেশে চোকসির বিরুদ্ধে অবৈধভাবে প্রবেশের মামলা চলছে। আদালত জানিয়েছে, ১০,০০০ ইস্টার্ন ক্যাবিরিয়ান ডলারের ব্যক্তিগত বন্ডে চোকসি অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর হয়েছে।

জামিন মঞ্জুর হওয়ার পর চোকসির আইনজীবী বিজয় আগরওয়াল ‘হিন্দুস্তান টাইমস’-কে বলেছেন, ‘অবশেষে আইনের শাসন এবং একজন ব্যক্তিকে নিজের পছন্দের জায়গায় চিকিৎসার অধিকার বজায় রাখল ডমিনিকার আদালত। সমস্ত এজেন্সির সবরকমের চেষ্টা ব্যর্থ হয়েছে।’

উল্লেখ্য, গত ২৩ মে অ্যান্টিগা থেকে ‘নিখোঁজ’ হয়ে গিয়েছিলেন চোকসি। পরদিন তাঁকে ডমিনিকায় তাঁর হদিশ মেলে। ‘হিন্দুস্তান টাইমস’-এর হাতে আসা তথ্য অনুযায়ী, পুলিশ জানিয়েছিল যে গত ২৪ মে রাত ১১ টা ৩০ মিনিট নাগাদ তুকেরি বে'র জেটির কাছে সন্দেহজনক অবস্থায় চোকসিকে পাওয়া যায়। সেই সময় তাঁর হাতে একটি কেনাকাটির ব্যাগ ছিল। তবে কী কারণে তিনি ডমিনিকায় এসেছেন, সেই সংক্রান্ত কোনও নথি পেশ করতে পারেননি। পরদিনই ডমিনিকায় বেআইনিভাবে প্রবেশের জন্য থানায় চোকসির বিরুদ্ধে রিপোর্ট তৈরি করা হয়। শেষপর্যন্ত ২৭ মে চোকসির ড্রাইভিং লাইসেন্স হাতে পায় পুলিশ। তারই ভিত্তিতে জানা যায়, চোকসি আদতে ভারতে জন্মেছেন। তারপর ২৮ মে রাত ন'টা নাগাদ তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়। যদিও চোকসির আইনজীবী দাবি করেছিলেন, তাঁকে অপরহণ করা হয়েছে।

বন্ধ করুন