বাংলা নিউজ > ঘরে বাইরে > ডমিনিকার আদালতে জামিনে অ্যান্টিগা ফিরলেন 'অসুস্থ' মেহুল চোকসি
অ্যান্টিগা ফিরলেন মেহুল চোকসি
অ্যান্টিগা ফিরলেন মেহুল চোকসি

ডমিনিকার আদালতে জামিনে অ্যান্টিগা ফিরলেন 'অসুস্থ' মেহুল চোকসি

  • শারীরিক অসুস্থতার কারণে মেহুলকে অন্তর্বর্তী জামিন দিয়েছিল ডমিনিকার একটি আদালত।

দীর্ঘদিন ডমিনিকার জেলে বন্দী থাকার পর শেষ পর্যন্ত অ্যান্টিগা ফিরলেন পিএনবি জালিয়াতেত অভিযুক্ত 'পলাতক' ব্যবসায়ী মেহুল চোকসি। বুধবার তিনি ডমিনিকায় এসে পৌঁছান। উল্লেখ্য, এর আগে শারীরিক অসুস্থতার কারণে মেহুলকে অন্তর্বর্তী জামিন দিয়েছিল ডমিনিকার একটি আদালত।

ঠিক এক মাস আগে চোকসির জামিনের আবেদন খারিজ করেছিল ডমিনিকার আদালত। সেবার আদালতে উল্লেখ করা হয়েছিল তাঁকে নিয়ে 'ফ্লাইট রিস্ক' রয়েছে, অর্থাৎ তাঁর দেশ ছেড়ে পালানোর আশঙ্কা রয়েছে। তবে পাশাপাশি আদালত জানিয়েছিল, যেহেতু ডমিনিকার সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই, তাই হাইকোর্ট তাঁর এই দ্বীপ ছেড়ে চলে যাওয়া আটকাতে কোনও শর্ত চাপাতে পারে না। শেষ পর্যন্ত দুই দিন আগে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মেহুল চোকসিকে জামিন দেয় ওই আদালত।

আদালত জানায়, আপাতত অ্যান্টিগা ও বারাবুডায় যেতে পারবেন তিনি। তবে কেবলমাত্র চিকিৎসার কারণেই অ্যান্টিগায় যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। চোকসি সুস্থ হয়ে ওঠা পর্যন্ত জামিনের আদেশ কার্যকর থাকবে। সুস্থ হতেই তাঁকে ডমিনিকায় ফিরে আসতে হবে বলে নির্দেশ দিয়েছিল আদালত।

ডমিনিকায় মামলা চলাকালীন সিবিআই-সহ অন্যান্য সংস্থার ৮ সদস্যের একটি বিশেষ দল ক্যারিবিয়ান দ্বীপে পৌঁছায়। মেহুল যে এখনও ভারতীয় নাগরিক আদালতে তা প্রমাণের চেষ্টা করে তাকে দেশে ফিরিয়ে নিয়ে আসার চেষ্টা করেছিল ওই দল। কিন্তু খালি হাতেই ফিরতে হয় সেই দলকে।

বন্ধ করুন