বাংলা নিউজ > ঘরে বাইরে > কেরল ভোটের আগে বিজেপিতে যোগ দিচ্ছেন 'মেট্রো ম্যান' শ্রীধরণ
ই শ্রীধরণ
ই শ্রীধরণ

কেরল ভোটের আগে বিজেপিতে যোগ দিচ্ছেন 'মেট্রো ম্যান' শ্রীধরণ

  • হিন্দুস্তান টাইমসকে শ্রীধরণ জানান কেরলের যে সম্ভাবনা ছিল সেই তুলনায় কিছুই হয়নি। হতাশ হয়েই তিনি বিজেপিতে যাচ্ছেন কারণ তারাই রাজ্যকে সঠিক পথে নিয়ে যেতে পারে বলে তাঁর মনে হচ্ছে।

বহুদিন কেরলে চেষ্টা করেও কল্কে পায়নি বিজেপি। দুয়ারে ভোট। তার আগে চমক দিল গেরুয়া শিবির। ৮৮ বছর বয়সী ভারতের মেট্রো ম্যান ই শ্রীধরণকে দলে দিল দল। সারা দেশে মেট্রো পরিষেবা ছড়িয়ে দেওয়ায় অগ্রণী ভূমিকা নেওয়া শ্রীধরণ জানান যে তিনি অনেক ভেবে চিন্তে এই সিদ্ধান্ত নিয়েছেন। 

হিন্দুস্তান টাইমসকে শ্রীধরণ জানান কেরলের যে সম্ভাবনা ছিল সেই তুলনায় কিছুই হয়নি। হতাশ হয়েই তিনি বিজেপিতে যাচ্ছেন কারণ তারাই রাজ্যকে সঠিক পথে নিয়ে যেতে পারে বলে তাঁর মনে হচ্ছে। বিজেপি রাজ্য সভাপতি কে সুরেন্দ্রনের আগামী সপ্তাহের রাজ্যব্যাপী যাত্রার সময় আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দেবেন মেট্রোম্যান। 

বর্তমানে মালাপ্পুরমে অবসর জীবন কাটাচ্ছেন তিনি। কিন্তু এবার সক্রিয় রাজনীতিতে এসে ভোটে দাঁড়াবেন তিনি। গত দশ বছর ধরে রাজ্যে তিনি আছেন ও পরিস্থিতি নিয়ে অসন্তোষের জেরেই বিজেপিতে গেলেন বলে জানিয়েছেন। সূত্রের খবর, তাঁর সঙ্গে যোগাযোগ রয়েছে অমিত শাহ ও জেপি নড্ডার। মোদী যে ভাবে কাজ করছেন, তাঁর হাত শক্ত করতেই তিনি রাজনীতিতে আসছেন বলে জানান শ্রীধরণ। এত বেশি বয়সে আসা নিয়ে তাঁর কৌশলী জবাব যে এতে যদি আরো বিশিষ্ট মানুষ রাজনীতিতে যোগ দেন, তাহলে ভালো হয়। 

পদ্মবিভূষণ প্রাপক ই শ্রীধরণ ২০১১ সালে দিল্লি মেট্রোর প্রধান হিসেবে অবসর নেন। তারপর সারা দেশে আরো অনেক প্রজেক্টের সঙ্গে তিনি যুক্ত ছিলেন। তাঁর এই সিদ্ধান্তে পুরোপুরি হতভম্ব কংগ্রেস ও সিপিআইএম। দুই দলই সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় জানিয়েছে যে শ্রীধরণ ভুল করলেন। ভোটের রাজনীতিতে শ্রীধরণ সাফল্য পান কিনা, সেটা পরের কথা কিন্তু মেট্রো ম্যান দলে আসায় কেরলে বিজেপির প্রচারে যে গতি বাড়বে, তা বলাই বাহুল্য। 

বন্ধ করুন