বাংলা নিউজ > ঘরে বাইরে > Metro Pillar falls on Child and Mother: মেট্রোর পিলারে চাপা পড়ে আড়াই বছরের পুত্র সন্তান-সহ মৃত্যু মহিলার

Metro Pillar falls on Child and Mother: মেট্রোর পিলারে চাপা পড়ে আড়াই বছরের পুত্র সন্তান-সহ মৃত্যু মহিলার

মেট্রোর পিলারে চাপা পড়ে আড়াই বছরের পুত্র সন্তান-সহ মৃত্যু মহিলার

বেঙ্গালুরুর কেম্পেগৌড়া বিমানবন্দরগামী নির্মীয়মাণ মেট্রো রুটে দুর্ঘটনাটি ঘটে। আজকের দুর্ঘটনায় মেট্রো রেলের নির্মীয়মাণ স্তম্ভটি কী ভাবে ভেঙে পড়ল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। স্তম্ভটি নির্মাণের উপাদান ঠিক ছিল কিনা তা নিয়েও সংশয় দেখা দিয়েছে। গোটা ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে বলে বেঙ্গালুরু পুলিশ জানিয়েছে।

মঙ্গলবার সকালে বেঙ্গালুরুর নাগাভরায় একটি নির্মাণাধীন মেট্রোর পিলার ধসে পড়ে একজন মা এবং তাঁর আড়াই বছর বয়সি ছেলের মৃত্যু হয়। এই ঘটনায় মৃত মহিলার স্বামী ও অপর এক সন্তান আহত হয়েছেন। জানা গিয়েছে, পরিবারের তিনজন এক বাইকে করে সেই রাস্তা দিয়ে যাচ্ছিলেন। সেই সময় পিলারটি তাদের ওপর পড়ে যায়। এরপর তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে মা এবং সন্তানকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। এদিকে বাইক চালকের অবস্থা স্থিতিশীল নয়। তিনি এখনও চিকিৎসাধীন রয়েছেন। (আরও পড়ুন: 'সব গুরুত্বপূর্ণ বিষয় SC-তে না এলেও হয়', ধার্য করা হল জোশীমঠ মামলার শুনানির দিন)

বেঙ্গালুরু ইস্টের ডিসিপি ভীমশঙ্কর এস গুলেড় বলেন, 'আজ সকাল ১০টা ৪৫ মিনিটে নাগাদ একটি মেট্রোর পিলার ভেঙে পড়ে এবং একটি বাইকে ধাক্কা দেয়। বাইকে মোট চারজন ছিলেন। বাবা লোহিত এবং মা তেজস্বিনী এবং যমজ সন্তান (এক ছেলে ও মেয়ে)। গুরুতর আহত হয়ে আলটিয়াস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুর্ভাগ্যবশত মা তেজস্বিনী এবং পুত্র সন্তান বিহানের মৃত্যু হয়েছে।' পুলিশ কর্তা জানান, বেঙ্গালুরুর কল্যাণ নগর থেকে HRBR রোডের উপর মেট্রো রেলের নির্মীয়মাণ পিলার ভেঙে এই বিপত্তি।

জানা গিয়েছে, বেঙ্গালুরুর কেম্পেগৌড়া বিমানবন্দরগামী নির্মীয়মাণ মেট্রো রুটে দুর্ঘটনাটি ঘটে। পিলারটি দাড় করানো হলেও তাতে সিমেন্টে ভরা হয়নি তাতে। চলতি বছরের শেষেই এই প্রকল্প সম্পন্ন হওয়ার কথা। এদিকে এই দুর্ঘটনা এমন এক সময় হল যখন রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে উন্নয়নমূলক প্রকল্পে দুর্নীতির অভিযোগ উঠেছে। নির্মীয়মাণ বহু প্রকল্পের গুণগত মান নিয়ে প্রশ্ন উঠেছে। এই আবহে আজকের দুর্ঘটনায় মেট্রো রেলের নির্মীয়মাণ স্তম্ভটি কী ভাবে ভেঙে পড়ল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। স্তম্ভটি নির্মাণের উপাদান ঠিক ছিল কিনা তা নিয়েও সংশয় দেখা দিয়েছে। গোটা ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে বলে বেঙ্গালুরু পুলিশ জানিয়েছে।

বন্ধ করুন