বাংলা নিউজ > ঘরে বাইরে > সাবস্টেশনে বিদ্যুৎ বিভ্রাটে কিছুক্ষণ বন্ধ মেট্রো,৬১ মিনিট পর স্বাভাবিক পরিষেবা
সাবস্টেশনে বিদ্যুৎ বিভ্রাট, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত বন্ধ মেট্রো। (ছবিটি প্রতীকী)
সাবস্টেশনে বিদ্যুৎ বিভ্রাট, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত বন্ধ মেট্রো। (ছবিটি প্রতীকী)

সাবস্টেশনে বিদ্যুৎ বিভ্রাটে কিছুক্ষণ বন্ধ মেট্রো,৬১ মিনিট পর স্বাভাবিক পরিষেবা

  • সাবস্টেশনে বিদ্যুৎ বিভ্রাট।

সেন্ট্রালের সাবস্টেশনে বিদ্যুৎ বিভ্রাটের জেরে কিছুক্ষণের জন্য পুরোপুরি স্তব্ধ হয়ে গেল কলকাতা মেট্রো। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত পুরো মেট্রো পরিষেবা বন্ধ হয়ে যায়। কিছুক্ষণ পর আংশিকভাবে আবারও মেট্রো চলতে শুরু করে। শেষপর্যন্ত প্রায় ৬১ মিনিট পর পুরোপুরি স্বাভাবিক হয় পরিষেবা।  

কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, শুক্রবার সকালে সেন্ট্রাল মেট্রোর সাবস্টেশনে বিদ্যুৎ বিভ্রাট হয়। তার জেরে সকাল ১১ টা ২৫ মিনিট দক্ষিণেশ্বর-কবি সুভাষ শাখায় পুরোপুরি বন্ধ হয়ে যায় মেট্রো পরিষেবা। বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে মেট্রো। যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। কিছুক্ষণ পরিষেবা পুরোপুরি বন্ধ থাকার পর আংশিকভাবে মেট্রো চলতে শুরু করে। প্রাথমিকভাবে আপ ও ডাউন অভিমুখে ময়দান এবং কবি সুভাষের মধ্যে মেট্রো চালানো হয়। সেইসঙ্গে গিরিশ পার্ক এবং দক্ষিণেশ্বর পর্যন্ত উভয় অভিমুখেও শুরু হয় মেট্রো পরিষেবা। একটি ট্রেন ময়দান থেকে পিছনের দিকে যায়, অপর একটি মেট্রো গিরিশ পার্ক ট্রেন থেকে পিছনের দিকে চালানো হয়। শেষপর্যন্ত বেলা ১২ টা ২৬ মিনিটে পুরোপুরি মেট্রো পরিষেবা স্বাভাবিক হয়েছে বলে মেট্রোর তরফে জানানো হয়েছে।

তবে কী কারণে ঠিক বিদ্যুৎ বিভ্রাটের মুখে পড়েছিল সেন্ট্রালের সাবস্টেশন, তা এখনও স্পষ্ট নয়। মেট্রোর তরফেও সরকারিভাবে মুখ খোলা হয়নি। তবে সূত্রের খবর, তদন্তের পরই পুরো বিষয়টি স্পষ্ট হবে। সেজন্য কোনও তদন্ত কমিটি গঠন করা হয়েছে কিনা, তা এখনও স্পষ্ট নয়। এক মেট্রো যাত্রীর কথায়, অফিস-টাইম পেরিয়ে যাওয়ার পর এরকম বিপত্তি ঘটায় তাও পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে ছিল। নাহলে ভিড়ের চাপ তো বেশি থাকতই, সঙ্গে আতঙ্কও ছড়িয়ে পড়ত আরও।

বন্ধ করুন