বাংলা নিউজ > ঘরে বাইরে > Mexico Mass Shooting: এ যোন ছোঁয়াচে ‘রোগ’, মেক্সিকোর এক শহরে নির্বিচারে চলল গুলি, মৃত মেয়র-সহ ১৮

Mexico Mass Shooting: এ যোন ছোঁয়াচে ‘রোগ’, মেক্সিকোর এক শহরে নির্বিচারে চলল গুলি, মৃত মেয়র-সহ ১৮

মেক্সিকোর এক শহরে নির্বিচারে চলল গুলি, মৃত মেয়র-সহ ১৮ (ছবি - টুইটার)

টোটোলাপান সিটি হলে গুলি চালায় এক বন্দুকবাজ। এই ঘটনার বিভিন্ন ছবি ও ভিডিয়ো ইতিমধ্যে সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে।

মেক্সিকোর এক শহরে বন্দুকবাজের হামলায় মৃত্যু হল সেই শহরের মেয়রসহ ১৮ জনের। ঘটনায় গুরুতর ভাবে জখম হয়েছেন আরও তিনজন। এই আবহে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা কর হচ্ছে। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, স্থানীয় সময় বুধবার বিকেলে টোটোলাপান সিটি হলে গুলি চালায় এক বন্দুকবাজ। এই ঘটনার বিভিন্ন ছবি ও ভিডিয়ো ইতিমধ্যে সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। এমনই একটি ছবিতে দেখা যাচ্ছে সাদা একটি দেওয়াত। তাতে প্রায় ৩০ থেকে ৩৫ রাউন্ড গুলির চিহ্ন রয়েছে। এদিকে ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে।

ঘটনায় শোকজ্ঞাপন করেছেন স্থানীয় গভর্নর এভলিন সালগাদো। জানা গিয়েছে, ঘটনায় মৃতদের মধ্যে স্থানীয় মেয়র ছাড়াও আছেন তাঁর বাবা, প্রাক্তন মেয়র, শহরের পুলিশ প্রধান। ঘটনায় ১২ বছররে ছোট এক শিশুরও মৃত্যু হয়। গুলিতে ঘটনাস্থলেই ১০ জন নিহত হন। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে আরও অন্তত ৮ জনকে মৃত বলে ঘোষণা করা হয়।

উল্লেখ্য, আমেরিকার বিভিন্ন প্রদেশে একাধিকবার এই ধরনের ঘটনা ঘটেছে। সম্প্রতি একই ধরনের ঘটনা ঘটেছে কানাডাতেও। এবার এই ঘটনা ঘটল মেক্সিকোতে। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। জানা গিয়েছে, এই ঘটনার জন্য দায়ী ‘লস টাকিলারোস’ নামক এক অপরাধী গোষ্ঠী। এদিকে দোষীজের উপযুক্ত শাস্তি দেওয়ার বিষয়ে আশ্বাস দিয়েছেন প্রদেশের গভর্নর। তিনি এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে শহরের নিরাপত্তা সুনিশ্চিত করার বার্তা দিয়েছেন।

বন্ধ করুন