বাংলা নিউজ > ঘরে বাইরে > Mexico Mysterious poisoning case: ৫৭ জন পড়ুয়ার শরীরে রহস্যময় বিষক্রিয়া, কাণ্ডের কিনারা চাইছে মেক্সিকো

Mexico Mysterious poisoning case: ৫৭ জন পড়ুয়ার শরীরে রহস্যময় বিষক্রিয়া, কাণ্ডের কিনারা চাইছে মেক্সিকো

মেক্সিকো জানতে চাইছে উত্তর।. (Photo by MAX HERMAN / AFP) (AFP)

মেক্সিকান সোশ্যাল সিকিউরিটি ইনস্টিটিউট জানাচ্ছে, এই বিষক্রিয়ার ঘটনা শুক্রবার হয়। প্রশ্ন উঠছে ঠিক কী থেকে এমন বিষক্রিয়া ওই নাবালকদের হয়েছে তা নিয়ে। যখন তাদের হাসপাতালে ভর্তি করা হয়, তখন তারা সকলেই খুবই দুর্বল অবস্থায় ছিল। এখনও পর্যন্ত অনুধাবন করা যাচ্ছে না যে ঠিক কোন কারমে এই ঘটনা ঘটে গিয়েছে।

এই ঘটনা রবিবার ঘটেছে মেক্সিকোর শহর শিয়াপাসের। সেখানে এক সেকেন্ডারি স্কুলে ৫৭ জন পড়ুয়ার বিষক্রিয়া নিয়ে তোলপাড় শুরু হয়। মূলত, কী কারণে এই মৃত্যু তা নিয়ে খোঁজ চলছে। এলাকার বশিল নামের এক জায়গায় বিষক্রিয়ার উপসর্গ নিয়ে তারা ভর্তি হয়। আর তারপর নিমেষে অসুস্থতা। তবে কী থেকে এই ঘটনা তা নিয়ে রয়েছে জল্পনা। গত দুই সপ্তাহে এই নিয়ে এটি মেক্সিকোর ওই এলাকার তৃতীয় বিষক্রিয়ার ঘটনা।

মেক্সিকান সোশ্যাল সিকিউরিটি ইনস্টিটিউট জানাচ্ছে, এই বিষক্রিয়ার ঘটনা শুক্রবার হয়। প্রশ্ন উঠছে ঠিক কী থেকে এমন বিষক্রিয়া ওই নাবালকদের হয়েছে তা নিয়ে। যখন তাদের হাসপাতালে ভর্তি করা হয়, তখন তারা সকলেই খুবই দুর্বল অবস্থায় ছিল। এখনও পর্যন্ত অনুধাবন করা যাচ্ছে না যে ঠিক কোন কারমে এই ঘটনা ঘটে গিয়েছে। বহু অভিভাবক মনে করছেন যে, পড়ুয়ারা ক্ষতিকারক বিষ জল পান কের এমন অবস্থার শিকার হয়েছে। আপাতত এলাকার প্রশাসন সেই অভিযোগ খতিয়ে দেখছে। তারা এগিয়ে নিয়ে যাচ্ছে তদন্ত। এই স্কুলের ভাইরাল ভিডিয়ো ক্রমেই সোশ্যাল মিডিয়ায়িজের ছাপ ফেলতে থাকে। ভিডিয়োয় দেখা যাচ্ছে যে , প্রাপ্ত বয়স্করা পড়ুয়াদের নিয়ে যাচ্ছেন হাসপাতালে।

Video: এবার বাসিন্দারা এলাকার নাম পাল্টে রাখলেন 'নরক পুরী' , কোথায় ঘটল এমন?

এমন এক আতঙ্কের পরিবেশে সকলেই এই ঘটনার কিনারা করতে চাইছেন। কীভাবে এই বিষক্রিয়া হচ্ছে, বা তার নেপথ্যে কোন রহস্য রয়েছে, তা নিয়ে জল্পনা তুঙ্গে রয়েছে। এদিকে, ১৫ টি টক্সিকোলজি টেস্ট করেও তার সমাধান পাননি। সব কয়টি টেস্টই এসেছে নেগেটিভ। ফলে প্রশ্ন উঠছে কী থেকে এই বিষক্রিয়া ছড়িয়ে পড়ছে? ঘটনা ঘিরে বহু পড়ুয়ার বাবা মায়েররা এই ঘটনার কিনারারা দাবিতে এক ফুটবল মাঠে সমবেত হয়ে তার উত্তর চান।

বন্ধ করুন