বাংলা নিউজ > ঘরে বাইরে > ট্রাম্পের নিশানায় মেক্সিকোর ড্রাগ লর্ডরা, হোয়াইট হাউস ফিরলেই হবে বিশেষ অভিযান

ট্রাম্পের নিশানায় মেক্সিকোর ড্রাগ লর্ডরা, হোয়াইট হাউস ফিরলেই হবে বিশেষ অভিযান

ডোনাল্ড ট্রাম্প (REUTERS)

ঘনিষ্ঠ মহলে কথোপকথনের সময়ে ট্রাম্প তাঁর এই পরিকল্পনাটিকে ২০১৯ সালে মার্কিন সামরিক অভিযানের সাথে তুলনা করেছেন, যার ফলে ইসলামিক স্টেট নেতা আবু বকর আল-বাগদাদি নিহত হয়েছিলেন।

ক্রমশ এগিয়ে আসছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন, সেই সঙ্গে সংবাদ শিরোনামে ফিরে আসছেন ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি একটি প্রতিবেদনে বলা হয়েছে, ফের একবার হোয়াইট হাউসে ফিরে গেলে ড্রাগ কার্টেলের নেতাদের হত্যা করতে মেক্সিকোতে মার্কিন স্কোয়াড পাঠানোর পরিকল্পনা করছেন প্রাক্তন রাষ্ট্রপতি। ট্রাম্প এখনও তার পরিকল্পনার প্রকাশ্যে ঘোষণা করেননি। বিশেষ সূত্র অনুসারে, গোপনে কিংবা প্রকাশ্যে মেক্সিকান সরকারের সম্মতি নিয়ে বা সম্মতি ছাড়াই ড্রাগ লর্ডদের হত্যার জন্য বিশেষ অপারেশন ইউনিট গঠনে বদ্ধপরিকট ট্রাম্প।

সংবাদ সংস্থা সূত্রে দাবি করা হয়েছে, ২০২৪ সালের রিপাবলিকান মনোনীত প্রার্থী ব্যক্তিগতভাবে মিশনগুলিকে সমর্থন করছেন। এই ক্ষেত্রে মেক্সিকান অঞ্চলে কত সংখ্যাক মার্কিন সেনা পাঠানো হবে, সে বিষয়ে নির্দিষ্ট সিদ্ধান্ত এখনও নেননি। ঘনিষ্ট মহলের কথোপকথনে ভিত্তিতে জানা যাচ্ছে, ড্রাগ লর্ডদের হত্যা করার জন্য মার্কিন সেনাবাহিনীর এক বিশেষ অপারেশনের ওপর জোর দিচ্ছেন ট্রাম্প। মেক্সিকো থেকে বিপুল পরিমাণ ড্রাগ আমদানি হয় আমেরিকাতে। গোপনে, সরকারকে ফাঁকি দিয়ে দশকের পর দশক এই ড্রাগের চোরা চালানের ফলে আমেরিকার যুব প্রজন্ম ক্ষতিগ্রস্ত হচ্ছে, একারণেই ট্রাম্প এমন করা পদক্ষেপ নিতে চাইছেন বলে সূত্রের খবর।

রোলিং স্টোন অনুসারে, ঘনিষ্ঠ মহলে কথোপকথনের সময়ে ট্রাম্প তাঁর এই পরিকল্পনাটিকে ২০১৯ সালে মার্কিন সামরিক অভিযানের সাথে তুলনা করেছেন, যার ফলে ইসলামিক স্টেট নেতা আবু বকর আল-বাগদাদি নিহত হয়েছিলেন। ট্রাম্প মনে করেন,মার্কিন সরকারের কাছে ড্রাগ লর্ডদের নিকেশ করার তালিকা থাকা উচিত। মার্কিন যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনীকে ড্রাগ লর্ডদের হত্যা বা ধরার জন্য নিযুক্ত করা হবে তিনি জিতে ফিরলে, এমনই জানাচ্ছেন ডোনাল্ড।

নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্প নিজের প্রচার অভিযান শুরু করেছেন বিভিন্ন স্তরে, ইতিমধ্যেই তিনি বলেছেন, কার্টেল নেতৃত্বকে হত্যা করা হবে এবং ড্রাগ উৎপাদনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থাগুলি ভেঙে ফেলবে বিশেষ বাহিনী। সাইবার যুদ্ধ এবং অন্যান্য প্রকাশ্য ও গোপন পদক্ষেপের দিকেও ইঙ্গিত করেছেন তিনি। ফলে নির্বাচনের প্রাক্কালে আগামী কয়েক মাস ট্রাম্পের অন্যতম গুরুত্বপূর্ণ এজেন্ডা থাকছে মেক্সিকোর ড্রাগ লর্ডদের বিরুদ্ধে সামরিক অভিযান।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা ২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.