বাংলা নিউজ > ঘরে বাইরে > জনহিতই নরেন্দ্র মোদীর মূল লক্ষ্য, ২০ বছরের নেতৃত্ব পূর্তিতে বার্তা অমিত শাহের
গুজরাতের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন অমিত শাহ। পরবর্তীকালে প্রধানমন্ত্রী হয়েও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দায়িত্ব বিশ্বস্ততম সহকর্মীর কাঁধেই ন্যস্ত করেছেন নমো।
গুজরাতের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন অমিত শাহ। পরবর্তীকালে প্রধানমন্ত্রী হয়েও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দায়িত্ব বিশ্বস্ততম সহকর্মীর কাঁধেই ন্যস্ত করেছেন নমো।

জনহিতই নরেন্দ্র মোদীর মূল লক্ষ্য, ২০ বছরের নেতৃত্ব পূর্তিতে বার্তা অমিত শাহের

  • উন্নয়নকামী রাষ্ট্র গড়ার দূরদৃষ্টি বাস্তবায়িত করতে ২০ বছর ধরে নিরলস পরিশ্রম করে চলেছেন নরেন্দ্র মোদী, মন্তব্য অমিত শাহের।

সংবিধান প্রণেতাদের কল্যাণকামী রাষ্ট্র গড়ার দূরদৃষ্টি বাস্তবায়িত করতে ২০ বছর ধরে নিরলস পরিশ্রম করে চলেছেন নরেন্দ্র মোদী। মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর ভূমিকায় সমান সফল তিনি। বুধবার নমোর সাফল্যের প্রতি সম্মান প্রদর্শনে এই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

একটি ভিডিয়ো বার্তা সহ হিন্দিতে একাধিক টুইটের মাধ্যমে এ দিন শাহ বলেন, তাঁর তাৎপর্যপূর্ণ রাজনৈতিক জীবনে সর্বদা মানুষের ভালো থাকাকেই গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

শাহের কথায়, ‘যদি কেউ ১৩০ কোটি ভারতীয়র মনের আসল আশা-আকাঙ্ক্ষার খবর রেখে থাকেন, তিনি নরেন্দ্র মোদী। দূরদৃষ্টি সম্পন্ন চিন্তা-ভাবনা সম্বল করে তিনি এমন এক ভারত গড়েতুলতেচান যা হবে শক্তিশালী, আধুনিক ও আত্মবিশ্বাসী। জনপ্রতিনিধি হিসেবে ২০ বছর পূর্ণ করার জন্য তাঁকে অভিনন্দন জানাই।’

মোদীর প্রশংসায় পঞ্চমুখ স্বরাষ্ট্রমন্ত্রী এ দিন টুইটারে লিখেছেন, ‘দল যখন তাঁকে সুযোগ দিয়ে প্রধানমন্ত্রী পদপ্রার্থী মনোনীত করেছিল, সেই সময় দেশবাসী তাঁর পাশে দাঁড়িয়েছিল এবং এই ৩০ বছর পার করে দলকে নিরঙ্কুশ গরিষ্ঠতা বজায় রেখে সরকার গড়ার সুযোগ দিয়েছিলেন দেশের মানুষ।’

এ দিন বিজেপি-র একাধিক নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী টুইটারে #20thYearOfNamo হ্যাশট্যাগ ব্যবহার করে বার্তা পোস্ট করেছেন। 

প্রসঙ্গত, সত্তর বছর বয়েসি নরেন্দ্র মোদী ২০০১ সালের ৭ অক্টোবর গুজরাতের মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেন। ২০০২ সালের ২৪ ফেব্রুয়ারি রাজ্য বিধানসভায় তিনি নির্বাচিত হন। 

তবে এরও আগে থেকে নরেন্দ্র মোদীর সঙ্গে অমিত শাহের সম্পর্কের সূচনা হয়, যা কালক্রমে ঘনিষ্ঠতায় উন্নীত হয়। মুখ্যমন্ত্রী মোদীর মন্ত্রিসভায় গুজরাতের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন শাহ। পরবর্তীকালে প্রধানমন্ত্রী মোদীর শাসনকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দায়িত্বও বিশ্বস্ততম সহকর্মীর কাঁধেই ন্যস্ত করেছেন নমো।

বন্ধ করুন