অমিত শাহের সঙ্গে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (PTI)
অমিত শাহের সঙ্গে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (PTI)

'টুকড়ে টুকড়ে গ্যাং'য়ের খবর তাদের কাছে নেই, জানাল অমিত শাহের মন্ত্রক

  • সাকেত গোখলে নামে মহারাষ্ট্রের এক ব্যক্তি স্বরাষ্ট্র মন্ত্রককে RTI-এর অধীনে প্রশ্ন করেন, স্বরাষ্ট্রমন্ত্রক কি ‘টুকড়ে টুকড়ে গ্যাং’-এর কোনও সংজ্ঞা নিরুপণ করেছে?

‘টুকড়ে টুকড়ে গ্যাং’ নামে কোনও সংগঠন বা দলের অস্তিত্ব তাদের জানা নেই। তথ্য জানার অধিকার আইনের অধীনে করা এক আবেদনের জবাবে এমনটাই জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

সাকেত গোখলে নামে মহারাষ্ট্রের এক ব্যক্তি স্বরাষ্ট্র মন্ত্রককে RTI-এর অধীনে প্রশ্ন করেন, স্বরাষ্ট্রমন্ত্রক কি ‘টুকড়ে টুকড়ে গ্যাং’-এর কোনও সংজ্ঞা নিরুপণ করেছে? করে থাকলে এই গ্যাংয়ের সদস্যদের চিহ্নিত করতে কী পন্থা অবলম্বন করছে তারা? এমনকী এই দলের অস্তিত্ব সম্পর্কে স্বরাষ্ট্র মন্ত্রক বা অন্য কোনও সরকারি এজেন্সির কোনও বিবৃতি রয়েছে কি না তাও জানতে চেয়েছেন ওই ব্যক্তি। জানতে চেয়েছেন ‘টুকড়ে টুকড়ে গ্যাং’য়ের নেতাদের তালিকা তৈরি করেছে কি না সরকারি কোনও সংস্থা। জবাবে স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, এব্যাপারে কোনও তথ্য নেই তাদের কাছে।

এব্যাপারে হিন্দুস্তান টাইমসের তরফে স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করলেও কোনও জবাব মেলেনি।

গত কয়েক বছর ধরে দেশের নানা অংশে কেন্দ্রীয় সরকার বিরোধী বিক্ষোভের জন্য এই ‘টুকড়ে টুকড়ে গ্যাং’কেই দায়ী করে চলেছেন বিজেপি নেতাদের একাংশ। সাম্প্রতিক CAA বিরোধী বিক্ষোভেও এদের কাঠগড়ায় তুলেছে দেশের শাসকদল। গত ডিসেম্বরে স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দেশের বিভিন্ন প্রান্তে অশান্তির জন্য টুকড়ে টুকড়ে গ্যাংকে দায়ী করেন। একই ভাষায় দীপিকা পাড়ুকোনের ছবি বয়কটের ডাক দেন বিজেপির দিল্লির এক বিধায়ক। তবে ‘টুকড়ে টুকড়ে গ্যাং’ নামে কোনও দল বা সংগঠনের কোনও খবর তাদের কাছে নেই বলে মেনে নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

বন্ধ করুন