বাংলা নিউজ > ঘরে বাইরে > 2020: জম্মু -কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ কমেছে ৫৯ শতাংশ, দাবি স্বরাষ্ট্রমন্ত্রকের
সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া অবস্থান কাশ্মীরে (ফাইল ছবি)
সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া অবস্থান কাশ্মীরে (ফাইল ছবি)

2020: জম্মু -কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ কমেছে ৫৯ শতাংশ, দাবি স্বরাষ্ট্রমন্ত্রকের

  • সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া হচ্ছে। সুরক্ষা বৃদ্ধি করা, সন্ত্রাসবাদী কার্যকলাপের বিরুদ্ধে কড়া আইন প্রয়োগ করা,জঙ্গি ডেরায় অভিযান চালানোর মতো উদ্যোগ নেওয়া হয়েছে। 

বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে ২০১৯ সালের সঙ্গে তুলনা করলে ২০২০ সালে জম্মু-কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ সংক্রান্ত ঘটনা কমে গিয়েছে ৫৯ শতাংশ। ২০২১ সালের জুন মাস পর্যন্ত এই ধরণের ঘটনা প্রায় ৩২ শতাংশ কমে গিয়েছে। জুন ২০২০ সালের সঙ্গে তুলনা করে এই হিসাব দেওয়া হয়েছে। ওড়িশা থেকে রাজ্যসভার সাংসদ সস্মিত পাত্র জম্মু কাশ্মীরের আইন শৃঙ্খলা পরিস্থিতি ও সেখানকার আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির জন্য সরকার কী করেছে সেব্যাপারে জানতে চেয়েছিলেন। সেই প্রশ্নের জবাবে রাষ্ট্রমন্ত্রী নিত্যানন্দ রাই জানিয়েছেন, ‘২০২৯য়ের সঙ্গে তুলনা করলে ২০২০ সালে কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপ প্রায় ৫৯ শতাংশ কমে গিয়েছে। জুন ২০২০ সালের সময়সীমার সঙ্গে তুলনা করলে জুন ২০২১ পর্যন্ত জঙ্গি কার্যকলাপ কমেছে ৩২ শতাংশ।’

পাশাপাশি তিনি জানিয়েছেন,'কাশ্মীরে শান্তি বিরাজ করছে। দোকানপাট, গণপরিবহণ, সরকারি অফিস, স্কুল, স্বাস্থ্যকেন্দ্র স্বাভাবিকভাবেই খোলা রয়েছে। সরকার পলিসি নিয়েছে সন্ত্রাসবাদকে কোনওভাবে রেয়াত করা যাবে না। পাশাপাশি সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া হচ্ছে। সুরক্ষা বৃদ্ধি করা, সন্ত্রাসবাদী কার্যকলাপের বিরুদ্ধে কড়া আইন প্রয়োগ করা,জঙ্গি ডেরায় অভিযান চালানোর মতো উদ্যোগ নেওয়া হয়েছে। যারা সন্ত্রাসবাদীদের সহায়তা করছে তাদের বিরুদ্ধেও কড়া ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি সন্ত্রাসবাদ থেকে দূরে রাখার জন্য যুবকদের কর্মসংস্থানেও ব্যবস্থা করা হচ্ছে।' জানিয়েছেন মন্ত্রী। 

 

বন্ধ করুন