বাংলা নিউজ > ঘরে বাইরে > সবার জন্য সুইমিং পুল, সিনেমা হলে বেশি দর্শক, নয়া নির্দেশিকা জারি কেন্দ্রের

সবার জন্য সুইমিং পুল, সিনেমা হলে বেশি দর্শক, নয়া নির্দেশিকা জারি কেন্দ্রের

মেনকা সিনেমা হল খোলার প্রস্তুতি শুরু (PTI)

কোনও জমায়েতে কত মানুষ আসতে পারবেন, সেই সংক্রান্ত বিধিনিষেধও উঠিয়ে দেওয়া হল। 

দেশে অনেকটাই কাবু করোনা। স্বভাবতই নয়া করোনা সংক্রান্ত নির্দেশিকায় বিভিন্ন ক্ষেত্রে ছাড় আরো বাড়াল স্বরাষ্ট্রমন্ত্রক। আগামী ২৮ ফেব্রুয়ারি অবধি এই নির্দেশিকা প্রযোজ্য থাকবে। সবচেয়ে উল্লেখযোগ্য সিদ্ধান্তগুলি হল এবার সবাই সুইমিং পুল ব্যবহার করতে পারবেন, বিমান যাত্রার ক্ষেত্রে কিছু ছাড় মিলবে। বেশি সংখ্যক মানুষ এবার সিনেমা হলে যেতে পারবেন। 

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রককে বলা হয়েছে যে স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে আলোচনা করে বিদেশে বিমান যাত্রা সংক্রান্ত কড়াকড়ি শিথিল করার জন্য। বর্তমানে শুধু ট্র্যাভেল বাবলের মাধ্যমে ও বন্দে ভারত মিশনের মাধ্যেমে আন্তর্জাতিক বিমান যাত্রা হচ্ছে। 

এছাড়াও সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও খেলার অনুষ্ঠানের ক্ষেত্রে এতদিন ৫০ শতাংশ আসন সংখ্যার বেশি না ভর্তি করার বিধিনিষেধ ছিল। সেটা এখন সরিয়ে দিল কেন্দ্র। এই সংক্রান্ত নিজস্ব গাইডলাইনস তৈরি করতে পারবে রাজ্য ও কেন্দ্রীয় শাসিত অঞ্চলগুলি। এছাড়াও  যে কোনও জায়গায় সব রকমের প্রদর্শনীর আয়োজন করা হবে যার জন্য বাণিজ্য দফতরের থেকে এসওপি দেওয়া হবে। 

তবে এই সব ছাড় ঘোষণা করলেও সরকারের তরফ থেকে সতর্ক করা হয়েছে যে কোনও ভাবেই যেন কোভিড কেসের সংখ্যা বেড়ে না যায় তার ওপর নজর রাখতে হবে। প্রসঙ্গত গত বছরের সেপ্টেম্বরের মাঝের থেকেই কেসের সংখ্যা কমছে। বর্তমানে সারা ভারতে হাজার বারো দৈনিক কেস হচ্ছে যেটা সবচেয়ে খারাপ পরিস্থিতিতে ৯৭ হাজার অতিক্রম করেছিল। 

এর আগেই ট্রেন, স্কুল, কলেজ, হোটেল, রেস্তোরাঁ, শপিং মল, মাল্টিপ্লেক্স, জিম খোলার অনুমতি দিয়েছিল কেন্দ্র। এবার সবার জন্য সুইমিং পুল খুলে দেওয়া হল। তবে এই সংক্রান্ত এসওপি দেবে ক্রীড়ামন্ত্রক। দীর্ঘদিন ধরে সিনেমা হলগুলিও দর্শকসংখ্যা বৃদ্ধি করার দাবি করছে। এবার সেই দাবি মেনে নিল কেন্দ্র। তবে এই সংক্রান্ত চূড়ান্ত নির্দেশিকা তথ্য ও সম্প্রচার মন্ত্রক। মানুষ যেন গা-ছাড়া না দেয় ও মাস্ক, স্যানিটাইজার ও সোশ্যাল ডিস্টেন্সিং করতে থাকে, সেটাও রাজ্যগুলিকে খেয়াল রাখতে বলেছে কেন্দ্র। 

ঘরে বাইরে খবর

Latest News

World Malaria Day 2024: সাবধান, ম্যালেরিয়া হতে পারে যে কোনও সময়ে! কীভাবে বাঁচবেন হীরামান্ডির স্ক্রিনিংয়ে উড়ল সুজানের মিনি স্কার্ট, Oops মোমেন্টের ভিডিয়ো ভাইরাল T20I rankings-এ ভালো পারফরম্যান্সের সুফল পেলেন শাহিন আর চ্যাপম্যান,পতন হল বাবরের সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল JEE Main-এ ১০০ পেল ৫৬ জন! নেই বাংলার কেউ, IIT প্রবেশিকায় কাট-অফ ৫ বছরে সর্বোচ্চ IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর

Latest IPL News

IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.