অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার দিন পিছোল কেন্দ্রীয় মন্ত্রক।
অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার দিন পিছোল কেন্দ্রীয় মন্ত্রক।

বিভিন্ন পরীক্ষার অনলাইন আবেদনের দিন পিছোল কেন্দ্র, জানুন বিশদে

মন্ত্রকের সাম্প্রতিক নির্দেশিকায় জানানো হয়েছে পরীক্ষার জন্য অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার পরিবর্তিত দিনক্ষণ।

লকডাউনের জেরে বিপাকে পড়া পরীক্ষার্থীদের কথা ভেবে বৃহস্পতিবার দেশের বিভিন্ন পরীক্ষার জন্য অনলাইন আবেদনের তারিখ পিছোল ন্যশনাল টেস্টিং এজেন্সি (NTA)।

এ দিন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক টুইটারে এই বিষয়ে বিশদে জানিয়েছেন।

কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের সাম্প্রতিক নির্দেশিকায় জানানো হয়েছে পরীক্ষার জন্য অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার পরিবর্তিত দিনক্ষণ।



আরও পড়ুন: জুলাইয়ে ফাইনাল সেম পরীক্ষা, সেপ্টেম্বরে কলেজে ভর্তি চালু- UGC-র ১৬ দফা গাইডলাইন

নির্দেশিকা অনুযায়ী, ন্যাশনাল কাউন্সিল অফ হোটেল ম্যানেজমেন্ট জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ২০২০, ইন্দিরা গান্ধী মুক্ত বিশ্ববিদ্যালয়ে (IGNOU) পিএইচডি-র জন্য প্রবেশিকা পরীক্ষা ২০২০ এবং ওপেনম্যাট(এমবিএ) অর্থাৎ OPENMAT(MBA) পরীক্ষা, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের প্রবেশিকা পরীক্ষা (JNUEE) ২০২০ এবং ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (ICAR) পরীক্ষা ২০২০-এর তারিখ ১৫ মে পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে।

অল ইন্ডিয়া আয়ুষ স্নাতকোত্তর প্রবেশিকা পরীক্ষা (AIAPGET) ২০২০-এর তারিখ আগামী ৫ জুন পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে।

নির্দেশিকায় NTA-এর তরফে আরও জানানো হয়েছে যে, অনলাইন রেজিস্ট্রেশনের জন্য আবেদনপত্র জমা দেওয়া যাবে শেষ দিন বিকেল ৪টে পর্যন্ত। পরীক্ষার ফি জমা দেওয়া যাবে শেষ দিন রাত ১১.৫০ পর্যন্ত।

বলা হয়েছে, দেশে Covid-19 পরিস্থিতি বিচার করে ১৫ মে তারিখের পরে পরীক্ষার তারিখ, সময় ও অ্যাডমিট কার্ড সংশ্লিষ্ট পরীক্ষা সংক্রান্ত ওয়েবসাইটে প্রকাশিত হবে।

বন্ধ করুন