বাংলা নিউজ > ঘরে বাইরে > Mid day meal: মিড ডে মিলে টিকটিকি? ২০০জন পড়ুয়া অসুস্থ, কড়া নির্দেশ দিল দফতর

Mid day meal: মিড ডে মিলে টিকটিকি? ২০০জন পড়ুয়া অসুস্থ, কড়া নির্দেশ দিল দফতর

মিড ডে মিল খেয়ে অসুস্থ পড়ুয়ারা (ছবিটি প্রতীকী, সৌজন্যে সুনীল ঘোষ/হিন্দুস্তান টাইমস)

শিক্ষা দফতরের ওই আধিকারিক জানিয়েছেন,সন্ধ্যায় শিশুরা অসুস্থ হয়ে পড়েছিল। এরপর একে একে তাদের চিকিৎসার জন্য় হাসপাতালে নিয়ে আসা হয়।তবে সমস্ত পড়ুয়ারাই এখন নিরাপদে রয়েছে।

আদিত্য নাথ ঝা

মিড ডে মিল খেয়ে অন্তত ২০০জন স্কুল পড়ুয়া অসুস্থ হয়ে পড়েছিল বলে খবর। ভাগলপুর জেলায় মদতপুর গ্রামের ঘটনা। তারা সকলেই একটি মিডল স্কুলের পড়ুয়া। তাদের সকলকেই হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। তবে সকলেরই শারীরিক পরিস্থিতি আপাতত স্থিতিশীল।

এদিকে এই ঘটনায় কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। স্কুলের প্রধানশিক্ষককে আপাতত সাসপেন্ড করা হয়েছে। ৬জন রাধুঁনিকে কাজ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে। স্কুলের সমস্ত শিক্ষককে অন্য় স্কুলে বদলি করে দেওয়া হয়েছে। জেলা এডুকেশন আধিকারিক সঞ্জয় কুমার জানিয়েছেন, প্রাথমিক রিপোর্ট অনুসারে প্রধানশিক্ষককে সাসপেন্ড করা হয়েছে। স্কুলের পরিচালন কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে ৬জন কুককেই ডিসমিস করা হয়। সমস্ত শিক্ষককে অন্য স্কুলে বদলি করে দেওয়া হয়েছে।

শিক্ষা দফতরের ওই আধিকারিক জানিয়েছেন,সন্ধ্যায় শিশুরা অসুস্থ হয়ে পড়েছিল। এরপর একে একে তাদের চিকিৎসার জন্য় হাসপাতালে নিয়ে আসা হয়।তবে সমস্ত পড়ুয়ারাই এখন নিরাপদে রয়েছে।

বৃহস্পতিবার ৩৮৪জন পড়ুয়ার মধ্যে ২৯৮জন উপস্থিত ছিল। সকলকেই অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। তবে আশার কথা সকলেই সুস্থ রয়েছে বর্তমানে।

আসলে বৃহস্পতিবার কিছু ছাত্র বাড়িতে এসে জানায় তরকারিতে একটা মরা টিকটিকি পড়েছিল। তবে শিক্ষকরা এনিয়ে গুরুত্ব দিতে চাননি। তাঁরা জানান ওটা বেগুন। টিকটিকি নয়। এদিকে ছাত্ররা বাড়িতে ফিরে বমি করতে শুরু করে। এদিকে একাধিক পড়ুয়া অসুস্থ হয়ে পড়লে তাদের সকলকেই হাসপাতালে আনা হয়।

তবে অ্যাডিশনাল চিফ মেডিক্যাল অফিসার ডাঃ অঞ্জনা কুমারী জানিয়েছেন, সমস্ত বাচ্চাই সুস্থ রয়েছে। তাদের ছেড়ে দেওয়া হয়েছে। তবে স্কুল কর্তৃপক্ষের দাবি, বাস্তবে ওটি টিকটিকি ছিল না। বেগুনই ছিল।

 

ঘরে বাইরে খবর

Latest News

৫০% বিজেপি-কংগ্রেস প্রার্থীদের ৫ কোটি টাকার সম্পত্তি, ২৭% আসনে পরিবারতন্ত্র Cannes-এর সাজে দেশি ফ্যাশনের ছোঁয়া! সাদা পোশাকে নজর কাড়লেন বঙ্গতনয়া অনসূয়া না ফেরার দেশে ‘আত্মারাম’, ক্যানসারের সঙ্গে লড়াইয়ের পর চলে গেলেন উদয়শঙ্কর পাল ২ দিনের মধ্যে নিম্নচাপ তৈরি, শুক্রে বাড়বে শক্তি, ‘ঘূর্ণিঝড়ের’ আগে সতর্কতা জারি ঝাপসা হয়ে গেল এয়ার ইন্ডিয়ার ককপিটের জানালা, কিচ্ছু দেখা যাচ্ছে না মমতার মন্তব্যের নিন্দা করে কার্তিক মহারাজের পাশে জোট বেঁধে দাঁড়ালেন সাধুসন্তরা ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে Ruskin Bond: 'আমি বিদেশি নই, তবুও মন্দিরে প্রবেশের জন্য অতিরিক্ত টাকা দিয়েছি' মন্দিরে লাইব্রেরি তৈরি করা উচিত! হঠাৎই কেন এ কথা বললেন ISRO প্রধান এস সোমনাথ গরমে ভাত নাকি রুটি? কোনটি উপকারী আপনার শরীরের পক্ষে

Latest IPL News

‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.