বাংলা নিউজ > ঘরে বাইরে > পাড়ায় শিক্ষালয়ে মিলবে মিড ডে মিল, মমতার ঘোষণার পরই জারি বিজ্ঞপ্তি

পাড়ায় শিক্ষালয়ে মিলবে মিড ডে মিল, মমতার ঘোষণার পরই জারি বিজ্ঞপ্তি

(ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আগামী সোমবার থেকে পঞ্চম থেকে সপ্তম শ্রেণীর পড়ুয়াদের জন্য শুরু হবে পাড়ায় শিক্ষালয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে জানিয়েছিলেন যে পাড়ায় শিক্ষালয়ে মিলবে মিড ডে মিল। এই আবহে বৃহস্পতিবার শিক্ষা দফতরের তরফে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন পাড়ায় শিক্ষালয় চলাকালীন রান্না করা মিড ডে মিল দিতে হবে।’ উল্লেখ্য, আগামী সোমবার থেকে পঞ্চম থেকে সপ্তম শ্রেণীর পড়ুয়াদের জন্য শুরু হবে পাড়ায় শিক্ষালয়।

এর আগে মু্খ্যমন্ত্রী জানিয়েছিলেন, সরস্বতী পুজোর পর আইসিডিএস সেন্টারগুলি পাড়ায় পাড়ায় স্কুল খুলতে পারে। মিড ডে মিল বাড়িতে পৌঁছে দেওয়া হবে। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই পাড়ায় শিক্ষালয়ে এবার মিড ডে মিল নিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়। পাড়ায় শিক্ষালয় চলাকালীন রান্না করা খাবার দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। বে পাড়ায় শিক্ষালয়ে রান্না করা খাবার কীভাবে দেওয়া হবে তা নিয়ে একটা প্রশ্ন উঠছে। যদিও ইতিমধ্যেই এই বিষয়ে সমস্ত জেলাশাসককে বার্তা দিয়েছে রাজ্যের স্কুল শিক্ষা দফতর।

এর আগে বৃহস্পতিবার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী পাড়ায় শিক্ষালয় নিয়ে জানান, যে শিশুরা এখনও করোনা টিকার ডোজ নেয়নি, তাদের পাড়ায় পাড়ায় শিক্ষালয়ে অংশ নিতে হবে। বৃষ্টির দিনে এই ক্লাস করা যাবে না। ক্লাস করানোর জন্য বড় জায়গা বেছে নিতে হবে। বড় জায়গা না থাকলে গাছের তলায় পাড়ায় শিক্ষালয় হবে। মমতা আরও বলেন, ‘পাড়ায় পাড়ায় শিক্ষালয় রবীন্দ্রনাথ ঠাকুরের চিন্তাধারার বাস্তবায়ন। স্কুলের মতো ৫-৬ ঘণ্টা করে ক্লাস করাতে হবে না শিক্ষকদের। পাড়ায় পাড়ায় ২ ঘণ্টা সময় নির্ধারিত থাকবে। শনিবার শিক্ষালয়ে ছুটি থাকবে।'

বন্ধ করুন