বাংলা নিউজ > ঘরে বাইরে > MiG-21 Crash: জম্মুতে প্রয়াত পাইলটকে চোখের জলে শেষ বিদায়
শনিবার জম্মুতে ফ্লাইট লেফটেনান্ট আদিত্য বালকে শেষ শ্রদ্ধা জানালেন পরিজনরা(PTI Photo) (PTI)

MiG-21 Crash: জম্মুতে প্রয়াত পাইলটকে চোখের জলে শেষ বিদায়

  • মিগ ২১ দুর্ঘটনা। চিরদিনের জন্য বিদায় নিলেন ফ্লাইট লেফটেনান্ট আদিত্য বাল ও উইং কমান্ডার এম রানা।

মঞ্জিরী শচিন চিত্রে

রাজস্থানে বার্মারে মিগ ২১ বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল দুই পাইলটের। ফ্লাইট লেফটেনান্ট আদিত্য বাল ও উইং কমান্ডার এম রানার মৃত্যু হয়েছিল দুর্ঘটনায়। শনিবার জম্মুতে ফ্লাইট লেফটেনান্ট আদিত্য বালকে শেষ শ্রদ্ধা জানালেন বাসিন্দারা। চোখের জলে শেষ বিদায়। মাত্র ২৬ বছর বয়সে প্রয়াত হয়েছেন তিনি। ভারত-পাকিস্তান সীমান্তের কাছেই আরএস পুরা সেক্টরে বাড়ি ছিল তাঁর। তাঁর দেহকে ঘিরে কান্নায় ভেঙে পড়ে পরিবার। অন্যদিকে এম রানা ছিলেন হিমাচল প্রদেশের বাসিন্দা।

এদিকে ফ্লাইট লেফটেনান্ট আদিত্য বালের পরিবার প্রতিরক্ষামন্ত্রককে জানিয়েছে অবিলম্বে মিগ ২১ বিমান বন্ধ করে দিন। ফ্লাইট লেফটেনান্ট আদিত্য বালের কাকা কমলজিৎ বাল জানিয়েছেন, মিগ ২১ বিমানে অনেকের প্রাণ গিয়েছে। এবার এগুলি বন্ধ করে দিন।

প্রসঙ্গত সেদিন রাত ৯টা ১০ মিনিটে এয়ার ক্রাফটটি দুর্ঘটনার মুখে পড়ে। এই ঘটনায় ভারতীয় বায়ুসেনা গভীর শোক প্রকাশ করেছে। পাশাপাশি এই ঘটনায় তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে। ভারতীয় বায়ুসেনা জানিয়েছে. তাঁরা শোকগ্রস্ত পরিবারের পাশে রয়েছে। দুর্ঘটনার কারণ জানতে কোর্ট অফ এনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে বার্মারে ওই যুদ্ধ বিমান কীভাবে দুর্ঘটনার মুখে পড়েছিল তা নিয়ে জানতে চেয়েছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এয়ার চিফ মার্শাল ভি আর চৌধুরীর সঙ্গেও তিনি কথা বলেছিলেন। 

বন্ধ করুন