বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhi Minor Rape: বিভীষিকার দিল্লি, নাবালিকা কর্মীকে ধর্ষণ করে অ্যাসিড খেতে বাধ্য করল কারখানার ম্যানেজার
নাবালিকাকে ধর্ষণ করে অ্যাসিড খেতে বাধ্য করল কারখানার ম্যানেজার (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

Delhi Minor Rape: বিভীষিকার দিল্লি, নাবালিকা কর্মীকে ধর্ষণ করে অ্যাসিড খেতে বাধ্য করল কারখানার ম্যানেজার

  • একটি কারখানার ম্যানেজার ১৫ বছর বয়সি এক নাবালিকাকে ধর্ষণ করে। এরপর নির্যাতিতাকে অ্যাসিড খেতে বাধ্য করে সেই ম্যানেজার। অভিযুক্তর নাম জয় প্রকাশ। বয়স ৩১ বছর।

দিল্লির নির্ভয়া ধর্ষণকাণ্ড হয়ত কেউ কোনওদিন ভুলবে না। তবে এতবছরে এতকিছুর পরও দিল্লি আছে সেই দিল্লিতেই। সম্প্রতি দিল্লির একটি ধর্ষণের ঘটনা প্রকাশ্যে এসেছে জানা গিয়েছে, একটি কারখানার ম্যানেজার ১৫ বছর বয়সি এক নাবালিকাকে ধর্ষণ করে। এরপর নির্যাতিতাকে অ্যাসিড খেতে বাধ্য করে সেই ম্যানেজার। অভিযুক্তর নাম জয় প্রকাশ। বয়স ৩১ বছর। পুলিশ জানিয়েছে, প্রকাশ তার বাড়িতে ডেকেছিল নাবালিকাকে। প্রকাশ নাবালিকাকে বলেছিল যে তার স্ত্রী অসুস্থ আর সেই বাহানাতেই নির্যাতিতাকে বাড়িতে ডাকে সে। এরপর নিজের স্ত্রীর সাহায্যে সেই নাবালিকাকে ধর্ষণ করে প্রকাশ। ঘটনাটি ঘটে গত ২ জুলাই।

এই ঘটনার কয়েকদিন পর একদিন সেই নাবালিকার মুখে জোর করে অ্যাসিড ঢেলে দেয় প্রকাশ। নির্যাতিতা সেই অ্যাসিড খেয়ে অসুস্থ হয়ে পড়ে। কোনওক্রমে বাড়িতে আসে সে। এরপর নাবালিকা অজ্ঞান হয়ে পড়ে। এরপর অল ইন্ডিয়া মেডিক্যাল সায়েন্সে ভর্তি করা হয় সেই নির্যাতিতাকে। তার অবস্থা খুবই গুরুতর বলে জানা গিয়েছে। দিল্লি পুলিশের ডিসিপি সমীর শর্মা জানান, অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৭ ধারা (খুনের চেষ্টা), ৩৭৬ (ধর্ষণ) এবং পকসো আইনের যথাযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে।

এদিকে এই ঘটনায় নির্যাতিতার বয়ান নিয়েছে এক এনজিও-র উপস্থিতিতে। সে জানায়, প্রকাশ যে জুতোর কারখানার ম্যানেজার ছিল, সেখানে কাজ করত সে। দিল্লি মহিলা কমিশন পুলিশকে এই ঘটনার প্রেক্ষিতে নোটিশ জারি করেছে। গোটা ঘটনার ওপর নজর রাখা হচ্ছে বলে জানান দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল। নির্যাতিতা এবং নির্যাতিতার পরিবারকে যথাসাধ্য সাহায্য করা হবে বলেও জানান তিনি।

বন্ধ করুন