বাংলা নিউজ > ঘরে বাইরে > ভিন্দে ভেঙে পড়ল মিরাজ ২০০০ যুদ্ধবিমান, প্রাণে বাঁচলেও আহত পাইলট
ভেঙে পড়ল মিরাজ যুদ্ধবিমান (ছবি সৌজন্যে টুইটার)
ভেঙে পড়ল মিরাজ যুদ্ধবিমান (ছবি সৌজন্যে টুইটার)

ভিন্দে ভেঙে পড়ল মিরাজ ২০০০ যুদ্ধবিমান, প্রাণে বাঁচলেও আহত পাইলট

  • পাইলট ফ্লাইট লেফটেন্যান্ট অভিলাশ প্যারাশুটের সাহায্যে নিরাপদে বেরিয়ে আসেন বিমান থেকে। তবে তিনি আহত হয়েছেন।

বৃহস্পতিবার ভারতীয় বিমান বাহিনীর মিরাজ ২০০০ ভিন্দের একটি গ্রামে ভেঙে পড়ে। পাইলট ফ্লাইট লেফটেন্যান্ট অভিলাশ প্যারাশুটের সাহায্যে নিরাপদে বেরিয়ে আসেন বিমান থেকে। বিমানটি ধ্বংস হলেও পাইলট নিরাপদে অবতরণ করেন। ভিন্দের পুলিশ সুপার মনোজ কুমার সিং জানান, ফ্লাইট লেফটেন্যান্ট অভিলাশ সামান্য আঘাত পেয়েছিলেন এবং তাঁকে গোয়ালিয়রে নিয়ে যাওয়া হয়েছে।

এসপি মনোজ কুমার সিং বলেন, ফ্লাইট লেফটেন্যান্ট অভিলাশ সকাল ১০টার দিকে মিরাজ ২০০০ বিমানে গোয়ালিয়র বিমান ঘাঁটি থেকে টেক অফ করেন। বিমানটি ৭০ কিলোমিটার দূরত্ব পার করে বাবেদি গ্রামে ভেঙে পড়ে। এবং পাইলট এখান থেকে কয়েক কিলোমিটার দূরে পরশ্রম কা পুরা গ্রামে প্যারাশুটের মাধ্যমে নিরাপদে অবতরণ করেন। ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হল। তাতে দেখা যাচ্ছে পাইলট প্যারাশুটে করে নিরাপদে অবতরণ করছেন।

দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পৌঁছে ভেঙে পড়া যুদ্ধবিমানটিকে ঘিরে ফেলে পুলিশ। বিশাল জোর বিস্ফোরণের আওয়াজ শুনে ঘটনাস্থলে অনেক স্থানীয় গ্রামবাসীও আসে। ভারতীয় বায়ুসেনার আধিকারিকরাও পরিস্থিতি পর্যালোচনা করতে ঘটনাস্থলে পৌঁছে যান। এই দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দিয়েছে বায়ুসেনা। উল্লেখ্য, ২০১৯ সালে মিরাজ ২০০০ যুদ্ধবিমানের সাহায্যেই বালাকোটে এয়ারস্ট্রাইক করেছিল ভারত।

বন্ধ করুন