বাংলা নিউজ > ঘরে বাইরে > Missile Accident: পাক ভূখণ্ডে ভারতীয় ব্রহ্মোস মিসাইল উড়ে যাওয়ার নেপথ্যে কে? প্রকাশ্যে তথ্য

Missile Accident: পাক ভূখণ্ডে ভারতীয় ব্রহ্মোস মিসাইল উড়ে যাওয়ার নেপথ্যে কে? প্রকাশ্যে তথ্য

পাক ভূখণ্ডে ভারতীয় ব্রহ্মোস মিসাইল উড়ে গিয়েছিল গত ৯ মার্চ (via REUTERS)

বায়ুসেনার ঘাঁটিতে কমান্ড এয়ার স্টাফ ইন্সপেকশনের সময় এই দুর্ঘটনা ঘটেছিল।

গত ৯ মার্চ পাকিস্তানের একটি নিরস্ত্র ভারতীয় সুপারসনিক মিসাইল পাকিস্তানের ভূখণ্ডে উড়ে গিয়েছিল। লাহোর থেকে প্রায় ২৭৫ কিলোমিটার দূরে মিয়া চান্নুর কাছে একটি কোল্ড স্টোরেজে আঘাত করেছিল সেই মিসাইল। ভারতের তরফে এই ঘটনার প্রেক্ষিতে বলা হয়েছিল যে ‘মিসাইলটি ভুলবসত উড়ে গিয়েছিল।’ তবে এখানেই থেমে না থেকে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তে নেমেছিল ভারতীয় বায়ুসেনা। বায়ুসেনার হেডকোয়ার্টারের একজন এয়ার ভাইস মার্শাল বিস্তারিত তদন্ত করছেন এই ঘটনার।

জানা গিয়েছে, এই তদন্তে প্রাথমিক ভাবে জানা গিয়েছে যে একজন গ্রুপ ক্যাপ্টেন পদমর্যাদার আধিকারিক এই ঘটনার নেপথ্যে রয়েছেন। এই অফিসারই মিসাইল সিস্টেমের মোবাইল কমান্ড পোস্টের ইনচার্জ ছিলেন। তাঁর তত্ত্বাবধানেই বায়ুসেনা ঘাঁটিতে কমান্ড এয়ার স্টাফ ইন্সপেকশন হচ্ছিল। সেই সময়ই দুর্ঘটনাবসত রকেটটি লঞ্চ হয়ে গিয়েছিল। সূত্র জানিয়েছে, তদন্ত একটি নির্দিষ্ট সময়ের মধ্যে চূড়ান্ত করা হবে এবং তার পরেই এই সংক্রান্ত বিশদ বিবরণ জানা যাবে।

এর আগে সংসদে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানিয়েছিলেন, ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এবং যদি কোনও ত্রুটি পাওয়া যায়, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। রাজনাথ আরও বলেছিলেন, ‘সরকার ঘটনাটিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছে। আমরা এসওপিগুলি পর্যালোচনা করছি। আমরা সুরক্ষা ও নিরাপত্তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিই। আমাদের ক্ষেপণাস্ত্র ব্যবস্থা নিরাপদ এবং নির্ভরযোগ্য। আমরা সময়মত সেগুলির পর্যালোচনা করি। আমাদের সশস্ত্র বাহিনী সুপ্রশিক্ষিত এবং সুশৃঙ্খল এবং এই ধরনের ব্যবস্থা পরিচালনার করার অভিজ্ঞতা রয়েছে তাদের।’

ঘরে বাইরে খবর

Latest News

রেমাল ঘূর্ণিঝড়ের আগে বড় পদক্ষেপ রেলের, খুলল কন্ট্রোল রুম,ট্রেন থাকবে কোথায়? আগামিকাল কার কেমন কাটবে? রবিবারে ভালো খবর পাবেন কারা? জেনে নিন ২৬ মে’র রাশিফল দীপিকার বেবি বাম্পকে ‘নকল’ বলে কটাক্ষ, বউয়ের পাশে দাঁড়িয়ে কড়া জবাব রণবীরের! 'কোনও বোর্ড ছিল না', নির্মীয়মাণ উড়ালপুল থেকে ৫০ ফুট নীচে পড়ল গাড়ি, মৃত ১, আহত ৪ সিভিক ভলান্টিয়ারকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে ঝমঝমিয়ে বৃষ্টিতে বাতিল KKR-র অনুশীলন! IPL ফাইনাল ভেস্তে গেলে কে চ্যাম্পিয়ন হবে? USA বনাম Bangladesh ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বিয়ের ১ মাসও কাটেনি! মধুচন্দ্রিমা থেকে ফিরে কার সঙ্গে দেখা করতে ছুটলেন আদৃত? ভোট দিলেন প্রধান বিচারপতি, কী বার্তা দিলেন তিনি? Skin Tone Recognizing: আপনার স্কিন টোন কী, কীভাবে জানবেন?

Latest IPL News

দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.