বাংলা নিউজ > ঘরে বাইরে > FCRA রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়াল কেন্দ্র, এবার স্বস্তি পেতে পারে মাদারের সংস্থা

FCRA রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়াল কেন্দ্র, এবার স্বস্তি পেতে পারে মাদারের সংস্থা

এবার স্বস্তি পেতে পারে মাদারের সংস্থা (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

জানুয়ারি থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত এফসিআরএ রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়ানোর ঘোষণা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

FCRA রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়াল কেন্দ্র, এবার স্বস্তি পেতে পারে মিশনারিজ অফ চ্যারিটি

‘বিদেশি অবদান নিয়ন্ত্রণ আইন’ বা ফরেন কন্ট্রিবিউশন রেগুলেশন অ্যাক্টের (এফসিআরএ) রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়াল কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রক। এর ফলে মিশনারিজ অফ চ্যারিটিরও লাইসেন্স পুনর্নবীকরণের পথ পসুগম হতে পারে। জানুয়ারি থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত এফসিআরএ রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়ানোর ঘোষণা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এর আগে ৩১ ডিসেম্বর এফসিআরএ রেজিস্ট্রেশনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। সেদিনই এই মেয়াদ বৃদ্ধির ঘোষণা করে কেন্দ্র।

এর আগে গত সোমবার মিশনারিজ অব চ্যারিটির অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে বলে একটি টুইট করে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও পরে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ নিয়ে মুখ খুলে মিশনারিজ অফ চ্যারিটির তরফে জানিয়ে দেওয়া হয়, মাদার টেরেসার সংস্থার কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করেনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

মিশনারিজ অফ চ্যারিটির অ্যাকাউন্ট ফ্রিজ নিয়ে বিতর্ক শুরু হতেই স্বরাষ্ট্র মন্ত্রক দাবি করে, কেন্দ্রীয় সরকার নয়, বরং মিশনারিজ অফ চ্যারিটি কর্তৃপক্ষই তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করতে বলে স্টেট ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছিল। কেন্দ্রের বক্তব্য, বক্তব্য, মাদার টেরেসার হাতে তৈরি সংস্থার ‘বিদেশি অবদান নিয়ন্ত্রণ আইন’ সংক্রান্ত লাইসেন্স পুনর্নবীকরণের আবেদন বাতিল করে দিয়েছে তারা৷ ওই লাইসেন্সের মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩১ ডিসেম্বর৷ তাই সেটি পুনর্নবীকরণের জন্য আবেদন জানায় মিশনারিজ অফ চ্যারিটি৷ কিন্তু, বেশ কিছু আপত্তিকর তথ্য হাতে আসায় এই আবেদন খারিজ করে দেয় স্বরাষ্ট্র মন্ত্রক৷ এরপরই স্টেট ব্যাঙ্ক কর্তৃপক্ষকে চিঠি লিখে তাদের সমস্ত অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়ার আবেদন জানায় মিশনারিজ অফ চ্যারিটি৷ এই আবহে এফসিআরএ রেজিস্ট্রেশনের মেয়াদ বৃদ্ধিতে মিশনারিজ অফ চ্যারিটিও লাভবান হতে পারে বলে মনে করা হচ্ছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

সাইক্লোন 'রেমাল’ এর আছড়ে পড়ার সম্ভাবনা কতটা! ঘূর্ণাবর্তের অবস্থান কোথায়? স্বপ্নে শিবলিঙ্গ দেখা কীসের ইঙ্গিত দেয়? জানুন শাস্ত্রমত কী বলছে সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান!লন্ডন-সিঙ্গাপুর প্লেনের ভিতরে কী ঘটছিল? বহু প্রতীক্ষিত ‘ওয়েলকাম-৩’ থেকে সরলেন সঞ্জয়! কিন্তু কেন?

Latest IPL News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.