বাংলা নিউজ > ঘরে বাইরে > দেশের সামনে বড় বিপদ! মমতা-সোনিয়া সহ ৩৭জন নেতানেত্রীকে চিঠি পাঠালেন স্ট্যালিন

দেশের সামনে বড় বিপদ! মমতা-সোনিয়া সহ ৩৭জন নেতানেত্রীকে চিঠি পাঠালেন স্ট্যালিন

এমকে স্ট্যালিন, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী (HT Photo) (HT_PRINT)

তিনি লিখেছেন, বহু সংস্কৃতির এই দেশে আজ ধর্মীয় আধিপত্যবাদ ও ধর্মান্ধতার আতঙ্ক চেপে বসেছে।

দেশের সামনে বড় বিপদ। একদিকে ধর্মীয় আধিপত্যবাদ, অন্যদিকে ভয়াবহ ধর্মান্ধতা। শুধু রাজনৈতিক কারণে নয়, গণতন্ত্র বাঁচানোর স্বার্থে আমাদের একজোট হতেই হবে। দেশের ৩৭জন নেতানেত্রীকে এনিয়ে চিঠি পাঠিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। যাঁদের কাছে তিনি চিঠি পাঠিয়েছেন তার মধ্যে অন্য়তম হলেন সোনিয়া গান্ধী, শরদ পাওয়ার, ফারুক আবদুল্লাহ, উদ্ধব ঠাকরে, মমতা বন্দ্যোপাধ্যায়। স্ট্যালিন তাঁর চিঠিতে জানিয়েছেন, মন্ডল কমিশন নিয়ে যেমন সকলে একতাবদ্ধ হয়েছিলাম। এবারও সেভাবেই একজোট হতে হবে।

তিনি লিখেছেন, বহু সংস্কৃতির এই দেশে আজ ধর্মীয় আধিপত্যবাদ ও ধর্মান্ধতার আতঙ্ক চেপে বসেছে। যাঁরা ন্যায় বিচার, সমতা ও আত্মমর্যাদায় বিশ্বাস করেন তাঁদের একজোট হতেই হবে। এদিকে এবারের বাজেটের মাধ্যমে রাজ্যের অধিকার খর্ব করা হচ্ছে বলে আগেই অভিযোগ তুলেছিলেন তিনি। এদিকে প্রজাতন্ত্র দিবসে তিনি জানিয়েছিলেন, অল ইন্ডিয়া ফেডারেশন ফর সোস্যাল জাস্টিস নামে কোনও মঞ্চ করা অত্যন্ত দরকার। সেই মঞ্চে প্রতিনিধি পাঠানোর জন্য তিনি সমস্ত মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেন। তবে বিজেপির নাম তিনি কোথাও উল্লেখ করেননি। তাঁর কথায় সামাজিক ন্যায় একটি আদর্শ যেখানে সবকিছু সকলের জন্য। ৩৭জন নেতৃত্বের মধ্যে লালু প্রসাদ যাদব, সীতারাম ইয়েচুরি, চন্দ্রবাবু নাইডু, নবীন পট্টনায়েক, অরবিন্দ কেজরিওয়াল,অখিলেশ যাদব, আসাদউদ্দিন ওয়াইসি সহ দেশের নামকরা নেতাদের কাছে তিনি চিঠি পাঠিয়েছেন।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মালদায় ফের ধর্ষণ করে খুনের অভিযোগ, একই দিনে উদ্ধার ২ দেহ বাংলায় কী নামে ডাকা হয় ভালোবাসার উইকিপিডিয়াকে? অজানা অনেকের কাছেই কলিঙ্গ যুদ্ধে ওড়িশাকে হারিয়ে ISL পয়েন্ট টেবলের মগডালে উঠতে মরিয়া মোহনবাগান অচেনা নম্বর থেকে ফোন এলেই দেখাবে নাম! নয়া নিয়মের পথে সরকার, কবে থেকে? ঝুপড়ি ভেঙে বহুতল গড়ে তুলল কেএমডিএ, খাস কলকাতায় মাথা তুলে দাঁড়াল ‘‌সূর্যতোরণ’‌ ‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী Ranji Trophy: দাদা সরফরাজের উপদেশকে হাতিয়ার করেই রঞ্জিতে প্রথম শতরান মুশির খানের বাবা রিক্সাচালক,বন্যায় হারান ভিটে,WPL-র শেষ বলে ছক্কা মেরে জেতানো এই সাজানা কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.