বাংলা নিউজ > ঘরে বাইরে > নাইজেরিয়ানরা ঝাঁপিয়ে পড়ল দিল্লি পুলিশের উপর, ছিনিয়ে নিয়ে গেল ধৃতকে

নাইজেরিয়ানরা ঝাঁপিয়ে পড়ল দিল্লি পুলিশের উপর, ছিনিয়ে নিয়ে গেল ধৃতকে

নাইজেরিয়ানদের ধরতে এসে বাধার মুখে পুলিশ। টুইটার

সেই সংক্রান্ত ভিডিয়োতে দেখা যাচ্ছে কয়েকজন পুরুষ ও মহিলা পুলিশকে বাধা দিচ্ছে। পুলিশ ধৃতদের বের করে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। কিন্তু আফ্রিকানরা নানাভাবে তাদের ঠেলে দিচ্ছে। তীব্র চিৎকার করছে তারা। এদিকে পুলিশ মানব শৃঙ্খল তৈরি করেও তাদের আটকানোর চেষ্টা করে।

আফ্রিকার দেশ থেকে আসা প্রায় শ খানেক নাইজেরিয়ান দিল্লি পুলিশের টিমের উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ। একেবারে ঘিরে ধরে এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ। আধিকারিকরা জানিয়েছেন, ভারতে বসবাসকারী তিনজন নাইজেরিয়ানের ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। তাদের আটক করার চেষ্টা করেছিল পুলিশ। তখনই তারা হামলা চালায় বলে অভিযোগ। দুজনকে আটক করে ফেলেছিল পুলিশ। কিন্তু তারা পালিয়ে যায়।

পুলিশ জানিয়েছে, শনিবার পুলিশের নারকোটিকস সেলের টিমকে পাঠানো হয়েছিল। ওই নাইজেরিয়ানরা ভারতে অতিরিক্ত সময়ের জন্য থাকছেন। তাদের আটক করার চেষ্টা করা হয়েছিল। দুপুর আড়াইটে নাগাদ তাদের আটক করা হয়। কিন্তু অন্যরা তাতে বাধা দেন।

ডিএসপি সাউথ চন্দন চৌধুরী জানিয়েছেন, পুলিশের টিম তাদের থানায় নিয়ে আসার চেষ্টা করেছিল, কিন্তু প্রায় ১০০জন আফ্রিকান তাদের ঘিরে ধরে। এরপর তারা পুলিশের টিমকে বাধা দেন। তখনই দুজন নাইজেরিয়ান পুলিশের টিমের হাত ছাড়িয়ে পালিয়ে যান। তবে একজনকে আটক করা সম্ভব হয়েছে।

আধিকারিকদের দাবি, ওই গ্রুপটি আমাদের নানাভাবে হেনস্থা করেছে। আমাদের ডিউটিতে বাধা দিয়েছে। এরপর সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ আবার পুলিশ এলাকায় যায়। আরও চারজন অতিরিক্ত সময়ের জন্য ভারতে থাকছেন বলে অভিযোগ। তাদের আটক করার চেষ্টা করা হয়। কিন্তু তখনও ১০০-১৫০জন তাদের ঘিরে ধরে। তারা গ্রেফতার করতে বাধা দেয়।

এদিকে সেই সংক্রান্ত ভিডিয়োতে দেখা যাচ্ছে কয়েকজন পুরুষ ও মহিলা পুলিশকে বাধা দিচ্ছে। পুলিশ ধৃতদের বের করে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। কিন্তু আফ্রিকানরা নানাভাবে তাদের ঠেলে দিচ্ছে। তীব্র চিৎকার করছে তারা। এদিকে পুলিশ মানব শৃঙ্খল তৈরি করেও তাদের আটকানোর চেষ্টা করে।

ডিসিপি জানিয়েছেন, ১৫০-২০০জন আফ্রিকান সেখানে জড়ো হয়েছিল। তারা গ্রেফতার করতে বাধা দিয়েছে। তারা ধৃতদের নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশ কয়েকজনকে ধরতে পেরেছে।

পুলিশ সূত্রে খবর, সব মিলিয়ে ৫জনকে আটক করা হয়েছে। তবে দুজন পালিয়ে গিয়েছে। তাদের খোঁজ চলছে। তবে ওই জনতার বিরুদ্ধে এখনও কোনও আইনগত ব্যবস্থা নেওয়া হয়নি। পুলিশ জানিয়েছে ওদের বিরুদ্ধে মামলা শুরু করার তোড়জোড় চলছে।

 

বন্ধ করুন