বাংলা নিউজ > ঘরে বাইরে > Govt giving 5000 to daughters? ১৮ বছর পর্যন্ত প্রত্যেক মেয়েকে মাসে নগদ ৫,০০০ টাকা দিচ্ছে মোদী সরকার?

Govt giving 5000 to daughters? ১৮ বছর পর্যন্ত প্রত্যেক মেয়েকে মাসে নগদ ৫,০০০ টাকা দিচ্ছে মোদী সরকার?

আঠারো বছর পর্যন্ত দেশের প্রত্যেক মেয়ে মাসে নগদ ৫,০০০ টাকা পাবেন? একটি ছবি ঘিরে বিভ্রান্তি তৈরি হয়েছিল। (ছবিটি প্রতীকী)

Govt giving 5000 to daughters? প্রধানমন্ত্রী কন্যা আশীর্বাদ প্রকল্পের আওতায় (প্রত্যেক কন্যার) অভিভাবকের অ্যাকাউন্টে ৫,০০০ টাকা জমা পড়বে? ১৮ বছর পর্যন্ত সেই প্রকল্পের সুবিধা মিলবে?

আঠারো বছর পর্যন্ত দেশের প্রত্যেক মেয়ে মাসে নগদ ৫,০০০ টাকা পাবেন? একটি ছবি ঘিরে বিভ্রান্তি তৈরি হয়েছিল। যদিও কেন্দ্রের তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, নরেন্দ্র মোদী সরকারের তরফে সেরকম কোনও প্রকল্প চালু করা হয়নি। প্রধানমন্ত্রী কন্যা আশীর্বাদ প্রকল্পের আওতায় টাকা দেওয়া হচ্ছে বলে দাবি করা হলেও কেন্দ্রের তরফে এরকম কোনও প্রকল্প চালানো হচ্ছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়ে গিয়েছিল। ছবিতে মোদী এবং একটি মেয়ের মুখ দেখা যাচ্ছিল। সঙ্গে হিন্দি এবং ইংরেজিতে লেখা ছিল, 'প্রধানমন্ত্রী কন্যা আশীর্বাদ প্রকল্পের আওতায় (প্রত্যেক কন্যার) অভিভাবকের অ্যাকাউন্টে ৫,০০০ টাকা জমা পড়বে। ১৮ বছর পর্যন্ত সেই প্রকল্পের সুবিধা মিলবে।'

যদিও সেই ছবি সম্পূর্ণ ভুয়ো বলে কেন্দ্রের তরফে জানানো হয়েছে। কেন্দ্রের প্রেস ইনফরমেশন ব্যুরোর (পিআইবি) তথ্য যাচাইকারী টুইটার হ্যান্ডল @PIBFactCheck-তে সেই ভুয়ো ছবি পোস্ট করে বলা হয়েছে, 'একটি ইউটিউব ভিডিয়োয় দাবি করা হচ্ছে যে প্রধানমন্ত্রী কন্যা আশীর্বাদ প্রকল্পের আওতায় (দেশের) প্রত্যেক মেয়েকে প্রতি মাসে নগদ ৫,০০০ টাকা দেওয়া হচ্ছে। সেই দাবি পুরোপুরি ভুয়ো। কেন্দ্রীয় সরকারের তরফে এরকম কোনও প্রকল্প চালু করা হয়নি।'সেই ভুয়ো ছবির উপরও লিখে দেওয়া হয়েছে, 'কেন্দ্রীয় সরকারের তরফে প্রধানমন্ত্রী কন্যা আশীর্বাদ প্রকল্প চালানো হচ্ছে না।'

বন্ধ করুন