বাংলা নিউজ > ঘরে বাইরে > কেন্দ্রের করোনা টিকা নীতি নোটবন্দির থেকে কম কিছু নয় : রাহুল
কংগ্রেস নেতা রাহুল গান্ধী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কংগ্রেস নেতা রাহুল গান্ধী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

কেন্দ্রের করোনা টিকা নীতি নোটবন্দির থেকে কম কিছু নয় : রাহুল

রাহুল জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের ভ্যাকসিন নীতি নোটবন্দির থেকে কম কিছু নয়।

ফের কেন্দ্রের ভ্যাকসিন নীতি নিয়ে কটাক্ষ ছুড়ে দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।বুধবার কেন্দ্রের ভ্যাকসিন নীতির সঙ্গে নোটবন্দির তুলনা করে রাহুল জানিয়েছেন, ভ্যাকসিন দেওয়া নিয়ে কেন্দ্র যে রণকৌশল নিয়েছে, তা নোটবন্দির মতো অবস্থাই হবে।মানুষকে ফের লাইনে দাঁড়াতে হবে। দুর্দশার সীমা থাকবে না।

সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে নিজেকে হোম আইসেলেশনেই রেখেছেন রাহুল গান্ধী।আইসোলেশনে থেকেও কেন্দ্রীয় নীতির সমালোচনা করতে ছাড়েননি রাহুল। বুধবার হিন্দিতে টুইট করে রাহুল বলেছেন, 'কেন্দ্রীয় সরকারের ভ্যাকসিন নীতি নোটবন্দির থেকে কম কিছু নয়। মানুষকে আবার সেই লাইনেই দাঁড়াতে হবে। অর্থ, স্বাস্থ্য, জীবন সব কিছু মানুষ খুইয়ে বসবে। শেষে কয়েকজন শিল্পপতি নিজেদের ফায়দা লুটে চলে যাবেন।'

উল্লেখ্য, নোটবন্দির সময় যখন ৫০০ ও ১,০০০ টাকার নোট বাতিল হয়েছিল, তখন টাকা তুলতে দেশে প্রচুর মানুষকে এটিএমের বাইরে দাঁড়াতে হয়েছিল। এটিএমের বাইরে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অনেকের মৃত্যুও হয়েছিল। আবার সেই দুর্দশা মানুষের জীবনে নেমে আসতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন রাহুল।

এর আগেও কেন্দ্রের ভ্যাকসিন নীতি নিয়ে সমালোচনায় সরব হয়েছিলেন রাহুল। তাঁর মতে, কেন্দ্রীয় সরকার যে ভ্যাকসিন নীতি নিয়ে চলছে তাতে গরিব মানুষের স্বার্থরক্ষা করার কোনো কথা নেই। গরির মানুষদের বিনা পয়সায় ভ্যাকসিন দেওয়ার কথা বলা নেই।১৮ থেকে ৪৫ বছর বয়সিদের বিনা পয়সায় ভ্যাকসিন দেওয়ার কথাও নেই। কেন্দ্রীয় সরকারের দেশে সুষ্ঠুভাবে ভ্যাকসিন বিতরণের কোনো রণনীতিও নেই।এরফলে মধ্যস্বত্বভোগীরা বেশি দাম দিয়ে ভ্যাকসিন কিনে মজুত করে রাখবে। শুধু রাহুলই নয়, বিরোধীদের অনেকেই কেন্দ্রের এই ভ্যাকসিন নীতির সমালোচনায় সরব হয়েছেন। তাঁদের মতে, এর ফলে ভ্যাকসিন নিয়ে কালোবাজারি বেড়ে যেতে পারে। ফলে যাঁরা গরিব মানুষ, তাঁরা ভ্যাকসিন পাওয়ার থেকে বঞ্চিত হতে পারেন।

বন্ধ করুন